২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৪৭:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তরুণীকে উত্ত্যক্তের ঘটনায় পীরের আস্তানা পুড়িয়ে দিল বিক্ষুব্ধ জনতা!
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০৮-০১-২০২২
তরুণীকে উত্ত্যক্তের ঘটনায় পীরের আস্তানা পুড়িয়ে দিল বিক্ষুব্ধ জনতা!


কুষ্টিয়ার দৌলতপুরে কথিত তছের পীরের দরবার শরীফ আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী। এসময় সেখানে ভাংচুর করে আস্তানাটি গুড়িয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত উপজেলার হোগলবাড়িয়া ইউপির কল্যাণপুর চরদিয়াড় কথিত ওই তছের পীরের দরবার শরীফে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান। এ ঘটনায় দরবার শরীফের ভক্তদের ছোড়া ইট পাটকেলে ২জন আহত হয়েছে। 

এলাকাবাসী ও পুলিশ জানায়, শুক্রবার বিকালে কথিত তছের পীরের দরবার শরীফের বহিরাগত অনুসারীরা স্থানীয় এক তরুণীকে উত্ত্যক্ত করে। এ ঘটনার প্রতিবাদ করলে দরবার শরীফের বখাটে যুবকরা ওই তরুনীর পিতাকে মারধর করে এবং এলাকাবাসীর উদ্দেশ্য অশ্লীল ভাষায় গালাগালি করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে কল্যাণপুর, চরদিয়াড়, সোনাইকুন্ডি ও গাছেরদিয়াড় গ্রামের ৪/৫ শতাধিক মানুষ সংঘবদ্ধ হয়ে কথিত ওই তছের পীরের দরবার শরীফে হামলা চালায়। এসময় তারা দরবার শরীফ ভাংচুর ও অগ্নিসংযোগ করলে দরবার শরীফের ভেতরে থাকা বহিরাগত অনুসারীরা দরবার শরীফের ভেতর থেকে গ্রামবাসীদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় সামিউল (৫২) ও কিরন (২৬) নামে দুই গ্রামবাসী আহত হয়। তাদের উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং জাকির নামে একজনকে আটক করে। 

দরবার শরীফে আগুনের খবর পেয়ে পার্শ্ববর্তী ভেড়ামারা উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। বিক্ষুব্ধ গ্রামবাসীরা কথিত তছের পীরের দরবার শরীফ ঘেরাও করে রাখলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জাব্বার, দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান বিক্ষুব্ধ গ্রামবাসীদের এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিলে এলাকাবাসী ঐ স্থান ত্যাগ করেন। 

ওসি জাবীদ হাসান জানান, উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে । এছাড়া, আস্তানায় অগ্নি সংযোগ ও ভাংচুরের ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য গত ৬ জুন ২০২১ তারিখে এক ভক্তকে পিটিয়ে হত্যা করার ঘটনার মামলায় কথিত পীর তছের পলাতক আছে।

শেয়ার করুন