২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৫৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্টেডিয়াম ভবন যখন মরণফাঁদ
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২৯-১১-২০২১
স্টেডিয়াম ভবন যখন মরণফাঁদ


৪২ বছর আগে নির্মিত বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার স্টেডিয়াম ভবন এখন বয়সের ভারে এখন প্রায় নিমজ্জিত। এখন শুধু যে কোন সময় ভেঙ্গে পড়ার অপেক্ষা। জরাজীর্ণ ভবনটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। 
     
সুস্থ ও সমৃদ্ধশীল জাতি গঠনের লক্ষ্যে ১৯৮০ সালে ১৪ জানুয়ারি এ ভবনের উদ্বোধন করা হয়। তৎকালীন খুলনা জেলা প্রশাসক এম নূরুল ইসলাম মোরেলগঞ্জ সদরের এ সি লাহা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে এ ভবনটির উদ্বোধন করেন। এ ভবন নির্মাণের পাশাপাশি দর্শকদের বসার জন্য মাঠের চারদিকে ইট সিমেন্টর বেঞ্চ তৈরি করা হয়েছিল। 
   
আন্তঃ জেলা ও উপজেলা বিভিন্ন খেলাধুলার সময় খেলোয়াড়রা এ ভবনটি ব্যবহার করতো। এছাড়াও আন্তঃ স্কুল-মাদ্রাসার নানা অনুষ্ঠান ও খেলাধুলায় এ মাঠ ও স্টেডিয়াম ব্যবহার হতো। কিছুদিন ব্যায়ামাগার হিসেবেও ভবনটি ব্যবহার করা হয়েছে। কিন্তু কালের বিবর্তনে স্টেডিয়াম ভবনটি এখন ব্যবহারের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। তাও প্রায় ২ যুগের বেশি সময় ধরে এ ভবনটি ব্যবহার হচ্ছে না। ভবনের দরজা-জানালা, গ্রিল সব যাবতীয় মালামাল ক্রমান্বয়ে বেহাত হয়ে গেছে। কোন পলেস্তরা নেই। ভবনের আশেপাশে অনেকে ব্যক্তিগত কাজে ব্যবহার করছে। স্টেডিয়ামের চারপাশের সেই বেঞ্চগুলোও নেই।
   
উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম জানান, শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। তাই এ স্টেডিয়াম ভবনটি পুনরায় মেরামত একান্ত প্রয়োজন। 
    
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবিহিত করা হবে।

শেয়ার করুন