২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:১৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নভেম্বর মাসজুড়ে করমেলার সেবা পাবেন করদাতারা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২১
নভেম্বর মাসজুড়ে করমেলার সেবা পাবেন করদাতারা


কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে এবারও আয়কর মেলা হচ্ছে না। তবে দেশের সকল করাঞ্চলে আগামী নভেম্বর মাসজুড়ে করমেলার পরিবেশে সব ধরনের করসেবা দেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে এবারও আমরা করমেলা করতে পাচ্ছি না। তবে এর পরিবর্তে গত বছরের মতো সকল সার্কেল ও করাঞ্চলে মেলার পরিবেশ নিয়ে আসবো। সেখানে করদাতারা সব ধরনের করসেবা পাবেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, আমাদের ৩১টি কর অঞ্চলে ৬৪৯টি সার্কেলে গতবারের মতো এবারও ১ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আয়কর রিটার্ন গ্রহণ করা হবে। তবে কয়েক জায়গায় বিশেষ সেবা বুথ দেওয়া হচ্ছে। যেমন ঢাকায় সরকারি কর্মকর্তাদের জন্য করাঞ্চল ছাড়াও সচিবালয়ে একটি বুথ দেওয়া হচ্ছে। 

সরকারি চাকরিজীবীরা যাতে তাদের সময় বাঁচাতে পারেন। এ জন্য ১ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সচিবালয়ের বুথে সরকারি কর্মকর্তা-কর্মচারিরা সেবা পাবেন। এ ছাড়া অফিসার্স ক্লাবেও তারা আয়কর রিটার্ন জমা দিতে পারবেন। সশস্ত্র বাহিনীর সদস্যরা ঢাকা সেনানিবাসে ৯ থেকে ১০ নভেম্বর দু’দিন রিটার্ন জমা দিতে পারবেন। ২৪ নভেম্বর সর্বোচ্চ কর প্রদানকারী ১৪১ জনকে সম্মাননা প্রদান করা হবে।

চলতি অর্থবছরের প্রথম তিন মাসে ৪ লাখের বেশি মানুষ ই-টিআইএন রেজিস্ট্রেশন করেছেন। ২০২০-২১ অর্থবছরে নিবন্ধনের সংখ্যা ছিল ১৩ লাখ। এ পর্যন্ত মোট ৬৭ লাখ ৯২ হাজার ব্যক্তি ই-টিআইএন রেজিস্ট্রেশন নিয়েছেন বলে জানান রহমাতুল মুনিম। সংবাদ সম্মেলনে এনবিআরের সদস্যবৃন্দ ছাড়াও অন্যান্য জোষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন