২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দেশের মানুষ এখন পুলিশকে সম্মান করে : স্বরাষ্ট্রমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২১
দেশের মানুষ এখন পুলিশকে সম্মান করে : স্বরাষ্ট্রমন্ত্রী


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনা মহামারির সময় বাংলাদেশ পুলিশ ফ্রন্ট ফাইটার হিসেবে কাজ করছে। সন্তান যখন তার মায়ের দাফন না করে পালিয়েছে বাংলাদেশ পুলিশ সেই সময় দাফন সম্পন্ন করেছে। ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছে। বিগত সময়ের পুলিশ আর এখনকার পুলিশ এক নয়। দেশের মানুষ এখন পুলিশকে সম্মান করে।

আগামী এক বছরের জন্য বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিপিএসএ) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে মিরপুর পুলিশ কনভেনশন হলে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ অত্যন্ত দক্ষতা, নিষ্ঠার সঙ্গে মানুষের জন্য কাজ করছে। শুধু জঙ্গিবাদ নয়, যেকোনো চ্যালেঞ্জ সফলভাবে মোকাবিলা করে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে পুলিশ। দেশ-বিদেশে সর্বত্রই আমাদের দেশের পুলিশের প্রশংসা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক ড. বেনজীর আহমেদ। অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি ও অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (এসবি) মনিরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, আশা করি আগামী এক বছর এই কমিটি তাদের উপর দায়িত্ব অত্যন্ত সফলভাবে পালন করবে। পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এই কমিটি কাজ করবে।

তিনি বলেন, আমরা গত দুই বছর ধরে মহামারির মধ্যে দিয়ে সময় পার করছি। এ সময় বাংলাদেশ পুলিশের ১২৬ জন সদস্য করোনাকালীন দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গ করেছেন। ২৬ হাজারে বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, ২৫ হাজারের বেশি সদস্য সুস্থ হয়ে আবারও দেশ প্রেমে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন।

আইজিপি আরও বলেন, বাংলাদেশ পুলিশকে আধুনিক, দক্ষ ও সময়োপযোগী করে গড়ে তুলতে ব্যাপক সংস্কার করতে হবে। এ জন্য প্রয়োজন দীর্ঘমেয়াদি পরিকল্পনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় আত্মমর্যাদাশীল পুলিশ বাহিনী গড়তে আমরা কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন