২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৪৮:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পিএসজিতে যোগ দিতেই মেসির জন্য বদলে গেল ফ্রেঞ্চ লিগের নিয়ম!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২১
পিএসজিতে যোগ দিতেই মেসির জন্য বদলে গেল ফ্রেঞ্চ লিগের নিয়ম! ফাইল ছবি


বর্তমানে বিশ্বজুড়ে ক্রীড়া জগতে সবচেয়ে আলোচিত নাম লিওনেল মেসি। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্কের ইতি টেনে মঙ্গলবার রাতে যোগ দেন ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)। বোনাস ও অন্যান্য সুবিধাসহ বাৎসরিক প্রায় ৩৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিকের বিনিময়ে মেসিকে দলে ভিড়িয়েছে পিএসজি।

এদিকে, আর্জেন্টাইন এই ফুটবল জাদুকরকে নিজেদের টুর্নামেন্টে পেয়ে নিয়ম বদলাতেও দ্বিধা করেনি ফ্রেঞ্চ লিগ ওয়ান কর্তৃপক্ষ। মেসির জন্য জার্সি নম্বরের নিয়মে পরিবর্তন আনা হয়েছে। যাতে করে নিজের পছন্দমতো ৩০ নম্বর জার্সি পরে খেলতে পারেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবল তারকা।

মেসির পিএসজিতে যোগদানের খবর প্রায় নিশ্চিত হওয়ার পরপরই নিজের ১০ নম্বর জার্সি ছেড়ে দিতে রাজি হয়েছিলেন ক্লাবটির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তবে তা নেননি মেসি। গুঞ্জন শোনা গিয়েছিল, পিএসজিতে হয়তো ১৯ নম্বর জার্সি পরবেন মেসি।

শেষপর্যন্ত পিএসজিতে ৩০ নম্বর জার্সি নিয়েছেন মেসি, যা তার বার্সেলোনা ক্যারিয়ার শুরুর সময়ের জার্সি নম্বর। ২০০৩ সালে বার্সেলোনায় অভিষেকের সময় ৩০ নম্বর জার্সি পরেছিলেন মেসি। পরে ২০০৬ সালে সেটি বদলে পরেন ১৯ নম্বর জার্সি।

আর ২০০৮ সালের পর থেকে ১০ নম্বর জার্সিকে নিজের সমার্থকই বানিয়ে ফেলেছিলেন মেসি। কিন্তু এখন পিএসজিতে আর সেই ১০ নম্বর জার্সিতে দেখা যাবে না তাকে। নতুন ঠিকানায় পুরোনো জার্সি নম্বর নিয়ে খেলবেন মেসি।

এটি করার জন্য লিগ ওয়ানকে আনতে হয়েছে নিয়মের পরিবর্তন। কারণ লিগের নিয়মে স্পষ্ট বলা আছে দলের ১, ১৬ ও ৩০ নম্বর জার্সি রাখতে হবে গোলরক্ষকদের জন্য। কিন্তু মেসি তো আর গোলরক্ষক নন। তাই নিজেদের নিয়মে শিথিলতা এনে তাকে ৩০ নম্বর জার্সি পরার অনুমতি দিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ।

শেয়ার করুন