২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:২৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কুমার নদে আড়াআড়ি বাঁধ দিয়ে নির্বিচারে চলছে মাছ শিকার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
কুমার নদে আড়াআড়ি বাঁধ দিয়ে নির্বিচারে চলছে মাছ শিকার


ভাঙ্গায় কুমার নদে আড়াআড়ি বাঁধ দিয়ে চায়না দুয়ারী দিয়ে নির্বিচারে মাছ শিকার করা হচ্ছে। শুধু মাছ শিকার নয়, এতে নদী পথে চলাচল ব্যহত হচ্ছে। 
 
ভাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ডের ছিলাধরচর মহল্লার পূর্ব প্রান্তে ৫০০ মিটার জায়গার মধ্যে নদী জুড়ে পর পর ৩টি বাঁধ দেওয়া হয়েছে। এসব বাঁধের কারণে পৌরসভার ছিলাধরচর-বাস্তখোলা মহল্লার ও ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা গ্রামের অনেক লোকজনের গোসল ও গরু ছাগলের গোসলের কাজ ব্যহত হচ্ছে। দীর্ঘদিন যাবত এসব বাঁধ দিয়ে মাছ শিকার করা হলেও কর্তৃপক্ষ এখনও কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করেনি।
 
সরেজমিনে গিয়ে দেখা যায়, বাঁধের পশ্চিম পাশে ভাঙ্গা পৌরসভার ছিলাধরচর মহল্লা ও পূর্ব পাশে ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা গ্রাম। এলাকাবাসী জানায়, এসব বাঁধে চায়না দুয়ারী দিয়ে মাছ শিকার করা হচ্ছে। দেশি প্রজাতির ছোট মাছও এ জাল থেকে রেহাই পাচ্ছে না। 
 
ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী জানান, গত বুধবার (৬ অক্টোবর) আমি ছিলাধরচর মহল্লার বাঁধগুলো দেখে এসেছি। যারা বাঁধ দিয়ে মাছ ধরছে তাদের ৩ দিন সময় দিয়েছিলাম বাঁধ উঠিয়ে ফেলার জন্য। এখনও যদি বাঁধ না উঠায়, তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। 
    

শেয়ার করুন