২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


উজবেকিস্তানে বাংলাদেশ ও পোল্যান্ডের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২১
উজবেকিস্তানে বাংলাদেশ ও পোল্যান্ডের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ


উজবেকিস্থানে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলমের সাথে সেদেশে নিযুক্ত পোল্যান্ডের রাষ্ট্রদূত রাডসটাউ গ্রুক এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সোমবার বাংলাদেশ দূতাবাসে তারা এ সাক্ষাৎ করেন। উভয় রাষ্ট্রদূত পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

পোল্যান্ডের রাষ্ট্রদূত বাংলাদেশের অর্থনীতির সাম্প্রতিক সাফল্য বিশেষত উচ্চ প্রবৃদ্ধি, মাথা পিছু আয়ের ক্ষেত্রে ভারতকে ছাড়িয়ে যাওয়া, আর এম জি এবং ফার্মাসিউটিক্যালস সেক্টরে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বাংলাদেশের দর্শনীয় স্থানগুলো এবং প্রাকৃতিক সৌন্দর্য দর্শনের জন্য বাংলাদেশ ভ্রমণের ইচ্ছা পোষণ করেন।

অপরদিকে, বাংলাদেশের রাষ্ট্রদূত বিশেষত পোল্যান্ড-উজবেকিস্থানের মধ্যে স্বাক্ষরিত চুক্তিগুলোর বিষয়বস্তু সম্পর্কে জানতে চান। এছাড়াও তিনি বাংলাদেশিদের পোল্যান্ড ভ্রমণের ক্ষেত্রে ইউরোপের সেনজেন ভিসা প্রাপ্তির প্রধান প্রতিবন্ধকতাগুলো সম্পর্কে পোল্যান্ডের রাষ্ট্রদূতের কাছে থেকে অবহিত হন। সাক্ষাৎকালে বাংলাদেশ দূতাবাসের উপপ্রধান ও মিনিস্টার নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন