২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৯:৪৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলা প্রেসক্লাব মিশিগান’র যাত্রা শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২১
বাংলা প্রেসক্লাব মিশিগান’র যাত্রা শুরু সংগৃহীত ছবি


 প্রবাসে বাংলা ভাষা, সংস্কৃতি, সাহিত্য, শিক্ষা, খেলাধুলা, ব্যবসা-বাণিজ্য, সামাজিক কর্মকাণ্ড এবং চাকরি ক্ষেত্রে বাংলাদেশি-আমেরিকানরা অভুতপূর্ব সাফল্য অর্জন করছে। জীবন যুদ্ধে কঠোর পরিশ্রম করা মানুষগুলোর সফলতা, সুখ-দুঃখ-দুর্দশার কাহিনী এবং এখানে বেড়ে উঠা প্রজন্মের সাফল্য-গাথা অর্জনগুলো প্রতিনিয়ত প্রকাশিত হচ্ছে গণমাধ্যমে। সেই সব সংবাদ কর্মীদের সমন্বয়ে মিশিগানে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানদের কল্যাণের ব্রত নিয়েই গঠিত হলো বাংলা প্রেসক্লাব, মিশিগান।

১৫ আগস্ট রবিবার মিশিগানের ওয়ারেন সিটির কারি এক্সপ্রেস রেস্টুরেন্টে সংবাদকর্মীদের এক মতবিনিময় সভায় বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতিক্রমে বাংলা প্রেসক্লাব, মিশিগানের ১৭ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।
সভাপতি নির্বাচিত হন হেলাল উদ্দিন রানা (বিশেষ প্রতিনিধি-দৈনিক মানব জমিন) এবং সাধারণ সম্পাদক-ইকবাল ফেরদৌস (সম্পাদক ও প্রকাশক, বাংলা সংবাদ)।

অপর কর্মকর্তারা হলেন, সহ-সভাপতি সৈয়দ শাহেদুল হক (বিশেষ প্রতিনিধি, ঠিকানা), সেলিম আহমেদ (এনটিভি) এবং কামরুজ্জামান হেলাল (আরটিভি), যুগ্ম সাধারণ সম্পাদক-ফারজানা চৌধুরী পাপড়ি (প্রথম আলো), সাংগঠিক সম্পাদক-তোফায়েল রেজা সুহেল (দৈনিক যুগান্তর), কোষাধ্যক্ষ- আশিক রহমান (বাংলাদেশ প্রতিদিন), প্রচার সম্পাদক-জুয়েল খান (দৈনিক উত্তর-পূর্ব), দপ্তর সম্পাদক- রফিকুল হাসান চৌধুরী তুহিন (দৈনিক হবিগঞ্জের মুখ), ক্রীড়া সম্পাদক- দেওয়ান কাউছার (মিশিগান প্রবাসী), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক-শফিক রহমান (ঠিকানা)।

কার্যকরী কমিটির সদস্যরা হলেন দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহছান, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিন্ময় আচার্য্য, ফ্রিল্যান্স সাংবাদিক মোস্তফা কামাল, প্রথম আলোর প্রতিনিধি পার্থ সারথী দেব, ফ্রিল্যান্স সাংবাদিক সাইফুল আজম সিদ্দীকি। সাধারণ সদস্যরা হলেন দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি সাহেল আহমেদ ও টিবিএন প্রতিনিধি মাহফুজুর রহমান শাহীন।

শেয়ার করুন