২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:২৪:৫০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অপহরণ-ধর্ষণ মামলায় যুবকের ৬০ বছরের কারাদণ্ড, জরিমানা ১২ লাখ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২১
অপহরণ-ধর্ষণ মামলায় যুবকের ৬০ বছরের কারাদণ্ড, জরিমানা ১২ লাখ


জয়পুরহাট সদর উপজেলার নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় মোমিন আকন্দ নামে এক যুবককে দুটি ধারায় ৬০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১২ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন। দণ্ডাদেশপ্রাপ্ত আসামি হলেন-জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারকি বড়াইল পাড়ার মামুন আকন্দের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, মোমিন আকন্দ ওই ছাত্রীকে প্রায় সময় প্রেম নিবেদন করে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। পরে ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর স্থানীয় স্কুল গেটের সামনে থেকে তাকে আসামি মোমিন ও তার ৬ সহযোগী অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তাকে ধর্ষণ করা হয়।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে ৩ মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামি দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন এবং অপর অভিযুক্তদের মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

পরে দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক আসামি মোমিন আকন্দকে ওই মামলায় পৃথক দুটি ধারায় ৬০ বছর জেল এবং ১২ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১২ বছরের জেল প্রদান করেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট হেনা কবির।

শেয়ার করুন