২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৫৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সুন্দরবনে অবৈধভাবে মাছ শিকার, ট্রলারসহ ৪৪ জেলে আটক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২১
সুন্দরবনে অবৈধভাবে মাছ শিকার, ট্রলারসহ ৪৪ জেলে আটক


বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের মেহেরআলী চর এলাকার একটি খালে অবৈধভাবে মাছ ধরার অভিযোগে চারটি ফিশিং ট্রলারসহ ৪৪ জন জেলেকে আটক করেছে বন বিভাগ। গতকাল সোমবার সন্ধ্যায় সুন্দরবন বিভাগের বিশেষ বাহিনী ‘স্মার্ট প্রেট্রেলিং’ টিমের সদস্যরা তাদের আটক করেন।

এসব জেলে বন বিভাগের পাশ-পারমিট ছাড়াই সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে দুবলাচর ও মেহেরআলীর চরসংলগ্ন বঙ্গোপসাগরে মৎস্য আহরণ করে আসছিলেন বলে জনা গেছে।

সুন্দরবনের দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রহৃাদ চন্দ্র রায় জানান, সুন্দরবন বিভাগের বিশেষ বাহিনী ‘স্মার্ট প্রেট্রেলিং’ টিমের সদস্যরা সোমবার সন্ধ্যায় নিয়মিত টহলদানের সময় শরণখোলা রেঞ্জের মেহেরআলী চর এলাকার একটি খালে ৪টি ফিশিং ট্রলার দেখতে পায়। এসময়ে তারা ৪টি ফিশিং ট্রলারের পাস-পারমিট দেখতে চাইলে জেলেরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে তারা সুন্দরবনে মাছ আহরণের পাশ-পারমিট দেখাতে ব্যর্থ হয়। পরে তাদের দুবলা টহল ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। জব্দকৃত ফিশিং ট্রলারগুলো হচ্ছে এফবি মায়ের দোয়া, এফবি মামা-ভাগ্নে, এফবি তাহিরা-১ এবং এফবি ইউসুফ। ট্রলার চারটির মালিক পিরোজপুরের রাজা মিয়া ও মোশারেফ হোসেন নামে দুই মৎস্য ব্যবসায়ীর।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. শামসুল আরেফীন জানান, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে এসব জেলেরা ট্রলার নিয়ে ধরে সুন্দরবনের বিভিন্ন এলাকায় মাছ শিকার করে আসছিল। এদের বিরুদ্ধে বন বিভাগের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন