২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৩৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট নভেম্বরে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট নভেম্বরে বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট নভেম্বরে। ফাইল ছবি


চালু হতে যাচ্ছে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইট। ১ নভেম্বর থেকে মিশরের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা ইজিপ্ট এয়ার সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে।

আজ শনিবার রাজধানীর একটি হোটেলে এই ঘোষণা দেয় এয়ারলাইন্সটি। এই অনুষ্ঠানে ইজিপ্ট এয়ারের বাংলাদেশের জিএসএ পরিচালক সাঈদ আলী সামি জানান, ঢাকা থেকে এখন কায়রো যেতে ১৬ থেকে ১৭ ঘণ্টা লাগে। সরাসরি ফ্লাইট চালু হলে ৭ ঘণ্টায় যাওয়া যাবে। প্রতিবছর এখন ২০ হাজার শিক্ষার্থী ও পর্যটক যাতায়াত করেন। সরাসরি ফ্লাইট চালু হলে প্রায় এক লাখ যাত্রী যাতায়াত করবেন।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত হাইথাম গোবাসি বলেন, বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটি সুখবর। এ ছাড়া বাংলাদেশ থেকে আগামী এক বছরে বেশিসংখ্যক পর্যটক যাতায়াত করে তাহলে ভিসা পক্রিয়া সহজ করা হবে।

তিনি বলেন, মিশর সম্পূর্ণ নিরাপদ ও স্বাস্থ্যসম্মত। কায়রোর বিমানবন্দরে যাত্রীদের করোনা টেস্টের জন্য আরটিপিসিআর ল্যাব আছে। এ ছাড়া গোটা দেশের সবার ভ্যাকসিন দেওয়া আছে। হোটেলগুলো ৫০ শতাংশ অতিথি নিয়ে পরিচালিত হচ্ছে।  

অনুষ্ঠানে এভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহিদুল আলম বলেন, বাংলাদেশ থেকে যেসব শ্রমিক আফ্রিকা বা অন্যান্য দেশে থাকে তাদের জন্য কম ভাড়ায় যাতায়াতে নতুন সুযোগ হতে পারে।

শেয়ার করুন