২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৪৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পটুয়াখালীর কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
পটুয়াখালীর কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম


দ্বিতীয় ধাপে আগামীকাল বৃহস্পতিবার পটুয়াখালীতে ৪ উপজেলায় মোট ১৯ ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। এছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে পটুয়াখালীতে ১৬টি ইউনিয়নে ব্যালটে এবং ৩টি ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ হবে। প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্য এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে র‍্যাব সদস্য মোতায়েন থাকবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

এদিকে, নির্বাচনের শুরু থেকে বিচ্ছিন্ন সহিংসতা, এমনকি রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। দ্বিতীয় ধাপের নির্বাচনে শতাধিক ব্যক্তি আহতসহ একজন নিহতের ঘটনাও ঘটেছে। এসব বিষয়কে মাথায় রেখেই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও নিরাপত্তা বিষয়ের পরিকল্পনা করেছে বলেও জানান জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান।

১৯ ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ১৯ প্রার্থী, স্বতন্ত্র ৪২ জন প্রার্থী ও ইসলামি আন্দোলন বাংলাদেশ সমর্থিত ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সংরক্ষিত ১৯৮ জন প্রার্থী ও ৬২৬ জন প্রার্থী সাধারণ ওয়ার্ড সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই নির্বাচনে ৩ লাখ  ১৮ হাজার ৯৮৩ জন মানুষ তাদের ভোট প্রয়োগ করবেন।

শেয়ার করুন