২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:৩৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্বাচিপ নেতা ডা. মিনহাজের মায়ের মৃত্য, জানাজায় মানুষের ঢল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
স্বাচিপ নেতা ডা. মিনহাজের মায়ের মৃত্য, জানাজায় মানুষের ঢল স্বাচিপ নেতা ডা. মিনহাজের মায়ের জানাজায় মানুষের ঢল


 স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ডা.আ ম ম মিনহাজুর রহমানের মা রোকেয়া বেগম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)। গতকাল বৃহস্পতিবার (১৯ আগস্ট) ভোর রাত সাড়ে তিনটায় চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

রোকেয়া বেগম বি আই ডব্লিউ'র সাবেক পরিচালক মরহুম মুজিবুর রহমানের স্ত্রী । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি এক ছেলে, পাঁচ মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য আত্বিয় স্বজন রেখে গেছেন। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালটির আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।
দুই দফা নামাজে জানাজা শেষে তাকে সাতকানিয়া গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। প্রথম জানাজা অনুষ্ঠিত হয় ডা. মিনহাজুর রহমাণের শহরের বাসার সামনে সকাল সাড়ে দশটায়। এতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য রিয়াজ হায়দার চৌধুরী, কেন্দ্রীয় বিএমএ নেতা ডা. মোঃ সেলিম, ডা. রিজোয়ান রেহান, বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ, মা ও শিশু হাসপাতালের পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. এম এ রউফ, রাজনীতিবিদ মোছাহেব উদ্দিন বখতিয়ার, ডা. দিদারুল মনির রুবেল, ডা. মেজবাহ উদ্দিন, চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাহী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, টেরী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মান্নান, লেখক কলামিস্ট আবু তালেব বেলাল, গাউছিয়া কমিটির পক্ষে মাওলানা আবসার তৈয়বী প্রমুখ উপস্থিত ছিলেন।
 
সেখানে শোক জানাতে ছুটে আসেন বিশেষজ্ঞ চিকিৎসক অনিরুদ্ধ ঘোষ জয়, সাবেক ছাত্রনেতা সীমান্ত তালুকদার, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (প্রশাসন) ডা. বিদ্যুৎ বড়ুয়াসহ বিভিন্ন ধর্ম ও পেশার অগুনতি মানুষ।

জানাজা পর্বের শুরুতে স্বাগত শোক বক্তব্য রাখেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আবু বক্কর। বাদ আছর সাতকানিয়া মধ্যম রামপুর সিকদার পাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয় শেষ জানাযা। সেখানেও শোক জানাতে ছুটে যান ‌বিশেষজ্ঞ চিকিৎসক সাগর চৌধুরী, ডা. সুরঞ্জিত বিশ্বাস, ডা. জয় দত্ত বড়ুয়া, ডা. সৌমেন বড়ুয়া, ডা. সুরজিৎ ঘোষ সহ পেশাজীবীরা।

জানাজায় অংশগ্রহণ করেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খুরশিদ আলম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মাষ্টার ফরিদুল আলম, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, পৌর মেয়র ও দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের, বিশিষ্ট শিল্পপতি ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মনজুর মোর্শেদ ফিরোজ প্রমুখ।

ওবায়দুল কাদের, বিপ্লব বড়ুয়াসহ অন্যদের শোক

জেলা আওয়ামী লীগ নেতা ও স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমানের মায়ের মৃত্যুতে পৃথক বিবৃতিতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম বিএমএ এর কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম ওয়াসার পরিচালনা পরিষদ সদস্য ডা. শফিউল আজম, বাংলাদেশ জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ও বিএমএ চট্টগ্রামের প্রাক্তন সাধারণ সম্পাদক ডা. নাসির উদ্দিন মাহমুদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু,শিল্পী আব্দুল মান্নান রানা, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফ আনসারী রুনা প্রমুখ।

শেয়ার করুন