২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৩২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অবসর নিয়ে নতুন জল্পনা উস্কে দিলেন ধোনি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১০-২০২১
অবসর নিয়ে নতুন জল্পনা উস্কে দিলেন ধোনি


সম্প্রতি একটি অনুষ্ঠানে মহেন্দ্র সিং ধোনি বলেন, আগামী বছরও আইপিএলে থাকছেন তিনি। চলতি টুর্নামেন্টেই তার অবসর নেওয়ার সম্ভাবনা নেই। ঘরের মাঠে দর্শকদের সামনে অবসর নেওয়ার অনুভূতিটাই আলাদা। কিন্তু কয়েকদিন কাটতে না কাটতেই ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন তিনি। 

গতকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে টসের সময় ধোনি বলেন, আগামী বছরও হলুদ জার্সিতে দেখা যাবে আমাকে। তবে চেন্নাইয়ের হয়ে খেলব কি না, সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। আগামী বছর দুইটি নতুন দল আসছে। রিটেনসন প্রক্রিয়া কি হবে, সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। তাই কিছুটা জটিলতা থাকছেই।

এখানেই প্রশ্ন, কোন ভূমিকায় পাওয়া যাবে ধোনিকে? আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় টিমের মেন্টর হিসেবে থাকছেন ধোনি। আগামী বছর আইপিএলেরও কি তাহলে চেন্নাই সুপার কিংসের মেন্টরের ভূমিকায় দেখা যাবে মাহিকে? কারণ তিনি নিজেই বলেছেন, তার গায়ে থাকবে হলুদ জার্সি। হয়তো প্লেয়ার হিসেবে একটা ম্যাচ খেলবেন। যেটা হবে মহেন্দ্র সিং ধোনির আইপিএলের ক্যারিয়ারের শেষ ম্যাচ। বাকি সময়টা চেন্নাই সুপার কিংসের ডাগ আউটে বসে দল পরিচালনার কাজটা করবেন তিনি। 

এই যুক্তিতে ঢুকে পড়ছে সাম্প্রতিকতম একটি বিতর্কও। চেন্নাইয়ের হয়ে খেলছেন যে ধোনি, তিনিই কি করে বিরাট কোহলিদের মেন্টর হন? ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা তখন জানিয়েছিলেন, এই আইপিএল খেলেই হয়তো অবসর নেবেন ধোনি। ফলে বিশ্বকাপের সময় স্বার্থের সংঘাতের কোনও প্রশ্নই থাকছে না। সেই ধোনিই যখন ঘোষণা করেন, পরের আইপিএলেও দেখা যাবে এমএসডিকে, তাতে অনেকেই অবাক হয়েছিলেন।

চলতি আইপিএলে ক্রিকেটার ধোনির পারফরম্যান্স ভালো নয়। একাধিকবার ব্যাটিংয়ের সুযোগ পেয়েও চেনা ছন্দে দেখা যায়নি তাকে। উইকেটের পেছনেও যে কার্যকর ভূমিকায় দেখা যেত, তেমনই আছেন, এমনটাও বলা যাবে না। ক্রিকেট পণ্ডিতদের মতে ধোনি হয়তো এবার সত্যিই শেষ পর্যায়ে এসে দাঁড়িয়েছেন। ৪০ বছরেও খেলা চালিয়ে গেলে দলের ওপর বোঝা হয়ে উঠতে পারেন। সেটা কোনও মতেই চাইবেন না তিনি। তাই সময় থাকতে থাকতেই হয়তো নিয়ে ফেলবেন অবসরের সিদ্ধান্ত।

শেয়ার করুন