১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:২৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তৈরি পোশাক নিয়ে সিনেমায় অবমাননাকর সংলাপ, নেটফ্লিক্সকে বিজিএমইএ’র চিঠি
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২১
তৈরি পোশাক নিয়ে সিনেমায় অবমাননাকর সংলাপ, নেটফ্লিক্সকে বিজিএমইএ’র চিঠি তৈরি পোশাক নিয়ে সিনেমায় অবমাননাকর সংলাপ, নেটফ্লিক্সকে বিজিএমইএ’র চিঠি


গত ৩০ জুলাই নেটফ্লিক্সে মুক্তি পায় ডেভিড শ্যারন পরিচালিত ফরাসি সিনেমা ‘দি লাস্ট মার্সেনারি’। এতে বাংলাদেশের তৈরি পোশাক নিয়ে বিরোধী প্রচারণা ও অবমাননাকর সংলাপ রয়েছে। বিষয়টির আপত্তি জানিয়ে নেটফ্লিক্সকে চিঠি দিয়েছে পোশাক প্রস্তুতকারক ও রফততানিকারক সমিতি (বিজিএমইএ)।

সোমবার নেটফ্লিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টেড অ্যান্থনি স্যারান্ডেস বরাবর চিঠি দিয়েছেন সংগঠনটির সভাপতি ফারুক হাসান। চিঠিতে বলা হয়েছে, চলচ্চিত্রটিতে বাংলাদেশের অহংকার, বাংলাদেশি পোশাক (মেইড ইন বাংলাদেশ) নিয়ে বিরোধী প্রচারণা ও অবমাননাকর সংলাপ আছে। চলচ্চিত্রটিতে দেখা যায় যে প্রধান তারকা ‘দি মিস্ট’ তার সংলাপে বাংলাদেশের তৈরি পোশাক নিয়ে এমন নেতিবাচক মন্তব্য করেছেন, যা জাতি হিসেবে বাংলাদেশিদের অনুভূতি ও গর্বকে আহত করে। 

তাই চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার পরপরই বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ বিষয়ে আপত্তি জানানোর পাশাপাশি চলচ্চিত্রটি থেকে আপত্তিকর সংলাপ অথবা সিন সরিয়ে ফেলার অনুরোধ করেছেন চিঠিতে। একই সঙ্গে আপত্তিকর সংলাপ বা সিন সরিয়ে না নেওয়া পর্যন্ত চলচ্চিত্রটির প্রদর্শনী সাময়িকভাবে স্থগিত রাখার জন্যও নেটফ্লিক্সের সিইওকে অনুরোধ করেন।

এ বিষয়ে বিজিএমইএ আরও জানায়, একই বিষয় অবহিত করে ও সহযোগিতা চেয়ে বিজিএমইএ থেকে উল্লেখিত চলচ্চিত্রটির পরিচালক, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে চিঠি দেওয়া হয়েছে।

নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘দ্য লাস্ট মার্সেনারি’ অ্যাকশন কমেডি ধাঁচের ছবি।

শেয়ার করুন