০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১১:৪০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
পাটগ্রামে ৬৪৮ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি গ্রেফতার জুতার ভেতরে যেভাবে পাচার হচ্ছিলো ২০০ ভরি সোনা ভাণ্ডারিয়ায় নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, আটক ৩ জঙ্গি আস্তানা সন্দেহে নীলফামারীতে একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাব আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১


চীনে প্রবল বন্যা, এক প্রদেশেই ঘরছাড়া ৮০ হাজার মানুষ
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২১
চীনে প্রবল বন্যা, এক প্রদেশেই ঘরছাড়া ৮০ হাজার মানুষ চীনে প্রবল বন্যা, এক প্রদেশেই ঘরছাড়া ৮০ হাজার মানুষ


চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ সিচুয়ানে প্রবল বন্যা দেখা দিয়েছে। সেখানে সাম্প্রতিক অতিবৃষ্টি ও বন্যায় ঘর ছাড়তে বাধ্য হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। বর্তমানে প্রদেশটির বেশিরভাগ নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে বয়ে যাচ্ছে। সেখানে গত শুক্রবার থেকে রবিবার পর্যন্ত ভারি বৃষ্টিপাতে এমন বিপজ্জনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। খবর চায়না নিউজ সার্ভিস ও রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, সিচুয়ানের সাম্প্রতিক বন্যায় ছয়টি শহরের অন্তত ৪ লাখ ৪০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় দাঝৌ শহরের একটি জলাধারের পানি বন্যাসীমার অন্তত ২ দশমিক ২ মিটার ওপরে অবস্থান করছে।রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি গত শনিবার জানিয়েছিল, ভারি বৃষ্টিপাতে সিচুয়ানে ইতোমধ্যে ২৫ কোটি ইউয়ান (৩ কোটি ৮০ লাখ ডলার প্রায়) সমমূল্যের আর্থিক ক্ষতি হয়েছে। সেখানে অন্তত ৪৫টি বাড়ি পুরোপুরি ধ্বংসে হয়ে গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে আরও ১১৮টি।

গ্রীষ্মকালে চীনে ভারি বৃষ্টিপাতের ঘটনা নতুন নয়। তবে বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, প্রতিকূল আবহাওয়া ক্রমেই নিয়মিত হয়ে ওঠায় দেশটিকে অবশ্যই এর জন্য প্রস্তুত থাকতে হবে।

শেয়ার করুন