১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:৪৭:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘দুঃস্বপ্নের গ্রীষ্মে’ পুড়ছে গ্রিস, হাজারো বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২১
‘দুঃস্বপ্নের গ্রীষ্মে’ পুড়ছে গ্রিস, হাজারো বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে সংগৃহীত ছবি


গ্রিসে ভয়াবহ দাবানলে এ পর্যন্ত অন্তত দুই জনের মৃত্যু হয়েছে। দেশটির রাজধানী এথেন্সের উত্তরের শহরগুলো থেকে হাজার হাজার পর্যটক ও বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে। অগ্নিনির্বাপক বাহিনী প্রায় ২০টি জল বোমা বিমান দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যুক্তরাজ্য, ফ্রান্স ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ অন্য দেশ থেকে অতিরিক্ত অগ্নিনির্বাপক বাহিনী ও বিমান পাঠানো হচ্ছে।

বিবিসির খবরে বলা হয়েছে, প্রবল বাতাস ও উচ্চ তাপমাত্রার কারণে আগুন নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। ফলে, একজন অগ্নিনির্বাপক কর্মীসহ কমপক্ষে দুজন নিহত হয়েছেন।

দেশটির ১৫০ টিরও বেশি স্থানে আগুনের খবর পাওয়া গেছে। ছয়টি অঞ্চল উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এথেন্সের কাছের এলাকাগুলো ধোঁয়ায় ভরা ছিল। সেখানকার কিছু বাসিন্দাকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।এই আগুন ‘জলবায়ু পরিবর্তনের বাস্তবতা’ দেখিয়েছে বলে মন্তব্য করেছেন  দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস। তিনি বলেন, ‌‘এটা দুঃস্বপ্নের গ্রীষ্ম’।

শেয়ার করুন