২১ মে ২০২২, শনিবার, ০৬:০৪:৩০ অপরাহ্ন
শিরোনাম :
গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী লুটপাট আর স্বার্থ হাসিলে ব্যস্ত চেয়ারম্যান আঃ রশিদ সওদাগর সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো ইউক্রেন যুদ্ধের মধ্যেই রাশিয়ার ‘বন্ধু’ দেশকে ‘গোপনে’ এইচকিউ-২২ মিসাইল দিল চীন জাপানে আট দশক ধরে ইসলামের আলো ছড়াচ্ছে কোবের মসজিদ ২০৩০ সালে দুইবার আসবে পবিত্র রমজান গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা! জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ ভাষণ মেডিকেলে চান্স পাওয়া সেই শিক্ষার্থীর দায়িত্ব নিলেন উপজেলা চেয়ারম্যান


সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৪-০৪-২০২২
সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো


পটুয়াখালীর বাউফলে দুটি সেতুর সংযোগ সড়ক নির্মাণ না করায় এলাকাবাসী ভোগান্তির শিকার হচ্ছেন। ২০১৯-২০২০ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সেতু দুইটি নির্মাণ করেছে। 

প্রায় ১ বছর আগে দুটি সেতুর মূল অবকাঠামো নির্মাণ করা হয়েছে। এরপর সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট এলাকার জনসাধারণ। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে উপজেলার ধুলিয়া ইউনিয়নের ফাঁসিকাটা খালের উপর সেতু নির্মাণ করা হয়। ১ বছর ধরে একই অবস্থায় পড়ে আছে সেতুটি। সংযোগ সড়ক নির্মাণ না করায় ফাঁসিকাটা সেতু কোন উপকারে আসছে না। 

ধুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অনিচুর রহমান রব বলেন, সংযোগ সড়ক নির্মাণ না করায় ধুলিয়া লঞ্চঘাটের যাত্রীরা মহা ভোগান্তির কবলে পড়েছেন। গভীর রাতে ধুলিয়া লঞ্চঘাটে ঢাকা রুটের একাধিক লঞ্চ নোঙর করে। শতশত যাত্রী এই পথে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকা থেকে যাতায়াত করেন। বিষয়টি একাধিকবার উপজেলা এলজিইডির প্রকৌশলীকে অবহিত করা হলেও কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। 

অপরদিকে প্রায় ১ বছর আগে আড়াই কোটি টাকা ব্যয়ে মদনপুরা ইউনিয়নের দ্বীপাশা সেতুর মূল অবকাঠামো নির্মাণ করা হয়। এরপর থেকে পড়ে আছে সংযোগ সড়কের কাজ। 

মদনপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, সংযোগ সড়ক নির্মাণ না করায় সোনামুদ্দিন মৃধা মাধ্যমিক বিদ্যালয়, দ্বীপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কনকদিয়া এসএস স্কুল অ্যান্ড কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসী ভোগান্তির শিকার হচ্ছেন। 

এ প্রসঙ্গে সেতু দুটির ঠিকাদার গিয়াস উদ্দিন বলেন, খুব শিগগিরই সংযোগ সড়ক নির্মাণ করা হবে। 

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, সংযোগ সড়ক নির্মাণের জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে সংযোগ সড়ক নির্মাণ করা না হলে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

শেয়ার করুন