২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৪৬:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৪-০৪-২০২২
সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো


পটুয়াখালীর বাউফলে দুটি সেতুর সংযোগ সড়ক নির্মাণ না করায় এলাকাবাসী ভোগান্তির শিকার হচ্ছেন। ২০১৯-২০২০ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সেতু দুইটি নির্মাণ করেছে। 

প্রায় ১ বছর আগে দুটি সেতুর মূল অবকাঠামো নির্মাণ করা হয়েছে। এরপর সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট এলাকার জনসাধারণ। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে উপজেলার ধুলিয়া ইউনিয়নের ফাঁসিকাটা খালের উপর সেতু নির্মাণ করা হয়। ১ বছর ধরে একই অবস্থায় পড়ে আছে সেতুটি। সংযোগ সড়ক নির্মাণ না করায় ফাঁসিকাটা সেতু কোন উপকারে আসছে না। 

ধুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অনিচুর রহমান রব বলেন, সংযোগ সড়ক নির্মাণ না করায় ধুলিয়া লঞ্চঘাটের যাত্রীরা মহা ভোগান্তির কবলে পড়েছেন। গভীর রাতে ধুলিয়া লঞ্চঘাটে ঢাকা রুটের একাধিক লঞ্চ নোঙর করে। শতশত যাত্রী এই পথে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকা থেকে যাতায়াত করেন। বিষয়টি একাধিকবার উপজেলা এলজিইডির প্রকৌশলীকে অবহিত করা হলেও কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। 

অপরদিকে প্রায় ১ বছর আগে আড়াই কোটি টাকা ব্যয়ে মদনপুরা ইউনিয়নের দ্বীপাশা সেতুর মূল অবকাঠামো নির্মাণ করা হয়। এরপর থেকে পড়ে আছে সংযোগ সড়কের কাজ। 

মদনপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, সংযোগ সড়ক নির্মাণ না করায় সোনামুদ্দিন মৃধা মাধ্যমিক বিদ্যালয়, দ্বীপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কনকদিয়া এসএস স্কুল অ্যান্ড কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসী ভোগান্তির শিকার হচ্ছেন। 

এ প্রসঙ্গে সেতু দুটির ঠিকাদার গিয়াস উদ্দিন বলেন, খুব শিগগিরই সংযোগ সড়ক নির্মাণ করা হবে। 

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, সংযোগ সড়ক নির্মাণের জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে সংযোগ সড়ক নির্মাণ করা না হলে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

শেয়ার করুন