২১ মে ২০২২, শনিবার, ০৬:৩০:৩১ অপরাহ্ন
শিরোনাম :
গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী লুটপাট আর স্বার্থ হাসিলে ব্যস্ত চেয়ারম্যান আঃ রশিদ সওদাগর সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো ইউক্রেন যুদ্ধের মধ্যেই রাশিয়ার ‘বন্ধু’ দেশকে ‘গোপনে’ এইচকিউ-২২ মিসাইল দিল চীন জাপানে আট দশক ধরে ইসলামের আলো ছড়াচ্ছে কোবের মসজিদ ২০৩০ সালে দুইবার আসবে পবিত্র রমজান গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা! জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ ভাষণ মেডিকেলে চান্স পাওয়া সেই শিক্ষার্থীর দায়িত্ব নিলেন উপজেলা চেয়ারম্যান


গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা!
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা!


এবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেকে সরাতে উঠেপড়ে লেগেছে বিক্ষোভকারীরা। চলমান আন্দোলনের মাঝেই তারা গোতাবায়ার কার্যালয়ের সামনে তাবু খাটিয়ে বসেছে। সাথে ঘোষণা দিয়েছে গোতাবায়ার পদত্যাগের আগ পর্যন্ত তারা এই তাবু গুটাবেন না।

রাজধানী কলম্বোয় প্রেসিডেন্ট ভবনের সামনে ভারী বৃষ্টি উপেক্ষা করে অবস্থান করছেন বিক্ষোভকারীরা। তারা এবার জানিয়েছে, গোতাবায় পরিবারের শাসনের শেষ না দেখে তারা এই তাবু আর আন্দোলন ছাড়বেন না।

এই বিক্ষোভকারীদের সহায়তায়ও অনেকে এগিয়ে আসছেন। কেউ খাবার, পানি ও ওষুধ দিয়ে সহায়তা করছেন। ভ্রাম্যমাণ টয়লেটেরও ব্যবস্থাও করা হয়েছে।

বিক্ষোভে অংশগ্রহণকারী দুই তরুণীর প্লাকার্ডে লেখা ছিল, ‘এটার শেষ তখনই হবে, যখন আপনাদের সবাইকে কারাগারে দেখব।’ ‘আমরা মজা করতে এখানে আসিনি, আমরা আমাদের দেশকে উদ্ধার করতে এসেছি।’

আরেক নারীর প্লাকার্ডে লেখা আছে, ‘এটা নতুন সভ্যতার শুরু সময়, শ্রীলঙ্কান হিসেবে গর্ব অনুভব করছি।’

বিক্ষোভকারী অ্যান্ডি শুবের্ট বলেন, ‘এখানে যা শক্তি দেখছি, আমি আর কখনও তা অনুভব করিনি।’ এসময় তিনি মুখে আওড়াচ্ছিলেন, ‘এটাও বসন্ত’ স্লোগান।


সূত্র: আল জাজিরা

শেয়ার করুন