২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৫৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা!
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা!


এবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেকে সরাতে উঠেপড়ে লেগেছে বিক্ষোভকারীরা। চলমান আন্দোলনের মাঝেই তারা গোতাবায়ার কার্যালয়ের সামনে তাবু খাটিয়ে বসেছে। সাথে ঘোষণা দিয়েছে গোতাবায়ার পদত্যাগের আগ পর্যন্ত তারা এই তাবু গুটাবেন না।

রাজধানী কলম্বোয় প্রেসিডেন্ট ভবনের সামনে ভারী বৃষ্টি উপেক্ষা করে অবস্থান করছেন বিক্ষোভকারীরা। তারা এবার জানিয়েছে, গোতাবায় পরিবারের শাসনের শেষ না দেখে তারা এই তাবু আর আন্দোলন ছাড়বেন না।

এই বিক্ষোভকারীদের সহায়তায়ও অনেকে এগিয়ে আসছেন। কেউ খাবার, পানি ও ওষুধ দিয়ে সহায়তা করছেন। ভ্রাম্যমাণ টয়লেটেরও ব্যবস্থাও করা হয়েছে।

বিক্ষোভে অংশগ্রহণকারী দুই তরুণীর প্লাকার্ডে লেখা ছিল, ‘এটার শেষ তখনই হবে, যখন আপনাদের সবাইকে কারাগারে দেখব।’ ‘আমরা মজা করতে এখানে আসিনি, আমরা আমাদের দেশকে উদ্ধার করতে এসেছি।’

আরেক নারীর প্লাকার্ডে লেখা আছে, ‘এটা নতুন সভ্যতার শুরু সময়, শ্রীলঙ্কান হিসেবে গর্ব অনুভব করছি।’

বিক্ষোভকারী অ্যান্ডি শুবের্ট বলেন, ‘এখানে যা শক্তি দেখছি, আমি আর কখনও তা অনুভব করিনি।’ এসময় তিনি মুখে আওড়াচ্ছিলেন, ‘এটাও বসন্ত’ স্লোগান।


সূত্র: আল জাজিরা

শেয়ার করুন