২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৫৩:০৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


প্রধানমন্ত্রী হিসেবে প্রথম যে দুদেশ সফরে যাবেন শাহবাজ
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
প্রধানমন্ত্রী হিসেবে প্রথম যে দুদেশ সফরে যাবেন শাহবাজ


প্রধানমন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফরে সৌদি আরবে যাবেন শাহবাজ শরিফ। এরপর চীন সফর করবেন বলে আশা করা হচ্ছে। 

মঙ্গলবার পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) সূত্রের বরাতে জিও নিউজ এ খবর জানিয়েছে।  

খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সৌদি সফরে উমরাহ পালন করবেন এবং সৌদির শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। চলতি মাসের শেষ সপ্তাহে এ সফর হতে পারে বলে ধারণা করা হচ্ছে।  
 
কৌশলগত সম্পর্কের কারণে ঐতিহ্যগতভাবেই পাকিস্তানের প্রধানমন্ত্রীদের প্রথম বিদেশ সফর হিসেবে সৌদি আরব এবং চীন যেতে দেখা যায়। 
 
পাকিস্তান সরকারের অর্থনৈতিক সংকটে সৌদি আরব সবসময় দেশটিকে আর্থিক সহায়তা দিয়েছে।  এছাড়া চীনের সঙ্গেও সুসম্পর্ক রয়েছে। 

অনাস্থা প্রস্তাবের মাধ্যমে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর গত ১১ এপ্রিল শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

সোমবার প্রধানমন্ত্রী নির্বাচনে ১৭৪ জন সদস্য শাহবাজ শরীফের পক্ষে ভোট দেন। বিপক্ষে কেউ ভোট দেননি কেউ।

এই ১৭৪ জন সদস্যই সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে  তাকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শেয়ার করুন