২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:২১:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতের তৈরি প্রথম যাত্রীবাহী বিমানের যাত্রা শুরু
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
ভারতের তৈরি প্রথম যাত্রীবাহী বিমানের যাত্রা শুরু


ভারতের তৈরি প্রথম যাত্রীবাহী বিমান আনুষ্ঠানিকভাবে চলাচল শুরু করেছে। মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজুকে নিয়ে ডিব্রুগড়ের মোহনপুর বিমানবন্দর থেকে অ্যালায়েন্স এয়ারের ডর্নিয়ের-২২৮ বিমানটি অরুণাচলের পাসিঘাটে পৌঁছায়।

মঙ্গলবার অ্যালায়েন্সের ডিব্রুগড়-লীলাবাড়ি-পাসিঘাট-গুয়াহাটি রুটে আনুষ্ঠানিকভাবে বিমানটি চালু হলেও নিয়মিত ফ্লাইট শুরু হবে ১৮ এপ্রিল থেকে। খবর আনন্দবাজার পত্রিকার।

উল্লেখ্য, হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেড এই প্রথম ভারতে যাত্রীবাহী ডর্নিয়ের বিমান তৈরি করেছে।

অ্যালায়ান্সের সঙ্গে দুটি ১৭ আসনবিশিষ্ট ডর্নিয়ার ডিও-২২৮ বিমান লিজে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হয়েছে হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেড।

অ্যালায়ান্স এয়ার জানায়, বিমান প্রকল্পের অধীনে উজানি আসামের ডিব্রুগড় থেকে উত্তর-পূর্বের পাঁচটি শহরে বিমান পরিষেবা চালু করতে যাচ্ছে।

আগামী ১২-১৫ দিনে ডিব্রুগড়-তেজু ও ডিব্রুগড়-জিড়োরোর মধ্যেও ফ্লাইট চালু হবে। এর পর ডিব্রুগড় থেকে টুটিং, মেচুকা ও বিজয়নগর পর্যন্ত বিমান চালানো হবে।
৬৫০ কোটি টাকার হলঙ্গি বিমানবন্দর শিগগিরই চালু হবে।

শেয়ার করুন