২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:০০:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত করবে ভারত: দোরাইস্বামী
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত করবে ভারত: দোরাইস্বামী


বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র ভারত আরও প্রসারিত করবে বলে জানিয়েছেন দেশটির হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

মঙ্গলবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জের ঝিলমিল আবাসন প্রকল্পে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সেখানে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় আরও উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ন কুমার ঘোষ, প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক, ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম, ঢাকা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ প্রমুখ।

ভারত সরকারের ঋণ সহযোগিতায় বাংলাদেশের ১২ জেলায় নির্মিত হচ্ছে আইটি/হাইটেক পার্ক। ১২টি হাইটেক পার্কের একটি নির্মিত হচ্ছে ঢাকার কেরানীগঞ্জে।

অনুষ্ঠানে ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী দুই দেশের সম্পর্ক আরও দৃঢ়করণ এবং আইসিটি সেক্টরসহ অন্যান্য খাতে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব বাড়ানোর বিষয়ে গুরুত্ব দিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, বর্তমানে দুই দেশের বাণিজ্য ঘাটতি হ্রাস পেয়েছে এবং বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে আইসিটি সেক্টরে ভারতের বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে ১২ জেলায় হাইটেক পার্ক স্থাপন প্রকল্পে ভারত সরকার ঋণ দিয়েছে। ভবিষ্যতে ভারত বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত করবে বলে আমরা আশাবাদী।

শেয়ার করুন