২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হিলিতে ভারতীয় পেঁয়াজ ১২ টাকা, দেশি ১৭
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
হিলিতে ভারতীয় পেঁয়াজ ১২ টাকা, দেশি ১৭


দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে এক সপ্তাহের ব্যবধানে কমেছে সব ধরনের পেঁয়াজের দাম। ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি ২ টাকা কমে বিক্রি হচ্ছে ১২ টাকায় এবং দেশি পেঁয়াজ ৩ টাকা কমে বিক্রি হচ্ছে ১৭ টাকা দরে।

ভারতীয় পেঁয়াজের আমদানি শুরু হওয়াতেই কমেছে দাম, বলছেন ব্যবসায়ীরা। দাম কমাতে স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

পেঁয়াজ কিনতে আসা কোরবান আলী জানান, রমজান মাসে পেঁয়াজের প্রয়োজন অনেক বেশি। প্রতিটি রান্নার কাজে পেঁয়াজ প্রয়োজন হয়। পেঁয়াজের দাম কিছুটা স্বাভাবিক আছে। তবে সয়াবিন তেল, চিনি, আটা এবং চিনির বাজারে কোনো স্বস্তির খবর নেই। যার জন্য সাধারণ ভোক্তারা বিপাকে আছে। সরকারের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে এমনটিই আশা তাদের।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, দেশের বাজারে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখার জন্য ভারতীয় পেঁয়াজের আমদানি শুরু করা হয়েছে। রমজান মাসে পেঁয়াজের দাম বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই।

হিলি কাস্টমসের তথ্যমতে, সোমবার ভারতীয় ছয়টি ট্রাকে ১৬৮  টন পেঁয়াজ আমদানি হয়েছে এই স্থলবন্দর দিয়ে।

শেয়ার করুন