২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৪৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কারিগরি শিক্ষকদের বকেয়া বেতনের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ১৮-০১-২০২২
কারিগরি শিক্ষকদের বকেয়া বেতনের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন


মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বকেয়া বেতন ও চাকরি রাজস্বায়নের দাবিতে শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

সকাল ১১ টায় উপজেলার ইসলামপুরে ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউট সামনে বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন এবং আমরা মুক্তিযোদ্ধা সন্তানের উদ্যোগে ‘স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (STEP)’ স্টেপ শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে প্রক্রিয়াধীন ৭৭৭জন শিক্ষকের ১৮ মাসের বকেয়া বেতন ও চাকর রাজস্ব খাতে দ্রুত স্থানান্তরের দাবিতে শিক্ষক ও শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন করে। 

বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর মোঃ আল আমিন, সজল চন্দ্র দাস, শেখ মাসুম, মোঃ মামুন, মোঃ তোফাজ্জুল হক, শাহনাজ পারভীন, শিক্ষার্থী নিলয় রহমান ইমন প্রমূখ। 

এসময় বক্তারা বলেন, ২০১৯ সালে প্রকল্পের মেয়াদ শেষ হলেও কারিগরি শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রীর অনুমোদিত অনুশাসনের আলোকে প্রকেল্প নিয়োজিত শিক্ষকদের সাময়িকভাবে বহাল রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য প্রজ্ঞাপন জারী করা হয়। এরই আলোকে ২০১৯-২০ অর্থবছরে সরকারের থোক বরাদ্দ থেকে ওই শিক্ষকদের বিতন ভাতাদি পরিশোধ করা হয়েছে। তবে বিগত ১৮ মাস যাবৎ প্রকেল্প নিয়োজিত শিক্ষকদের বেতন ভাতাদি বন্ধ রয়েছে। এছাড়া অনেকের সরকারী চাকরির আবেদনের মেয়াদও শেষ হয়ে গেছে। এতে এসব শিক্ষকরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। তারা এই সংকটকালীন সময় থেকে পরিত্রাণ পেতে প্রধানমন্ত্রীর সুদৃঢ় হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন