২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লালমনিরহাটে শীতে জনজীবন বিপর্যস্ত
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২২
লালমনিরহাটে শীতে জনজীবন বিপর্যস্ত


ঘন কুয়াশায় ঢেকে গেছে লালমনিরহাট পাঁচ উপজেলা। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। ঘন কুয়াশার প্রভাবে অনুভূত হচ্ছে তীব্র শীত। এতে খেটে খাওয়া মানুষগুলো পড়েছে বিপাকে। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে সাধারণ মানুষ। 

মঙ্গলবার (১১ জানুয়ারী) বেলা ১২ টায়ও সূর্যের দেখা মেলেনি। এদিকে জীবন-জীবিকার তাগিদে হাড় কাঁপানো শীতকে উপেক্ষা করে খুব সকালে কাজের সন্ধানে রাস্তায় বের হচ্ছেন নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ।

এদিকে, গত দুইদিন ধরে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে লালমনিরহাট। এ অবস্থা অব্যাহত থাকছে বেলা ১২টার বেশি সময় ধরে। এ সময় সড়ক ও মহাসড়কে যান চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। এসময় যানবাহন গুলো কম গতিতে চলাচল করতে দেখা গেছে। হাতীবান্ধা উপজেলার ভ্যান চালক খলিলুর রহমান (৪০) বলেন, পেটের দায়ে এই কুয়াসায় ভ্যান নিয়ে বেড়িয়েছি। এই ঠান্ডায় যাত্রী পাওয়া মুসকিল।
কুড়িগ্রাম রাজারহাট উপজেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র জানান, মঙ্গলবার সকালে লালমনিরহাটে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ঘন কুয়াশা পড়ছে।

লালমনিরহাট জেলা সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, হাপানি, অ্যাজমা, নিউমোনিয়া ও ডাইরিয়ায় আক্রন্ত হয়ে গত ২৪ ঘন্টায় পাঁচ উপজেলায় ১০৩ জন ভর্তি হয়েছে আর চিকিৎসা নিয়ে চলে গেছে ৭৭ জন। ঘন কুয়াসায় শীতের তীব্রতা বাড়ায় শিশু ও বৃদ্ধরা বেশি আক্রন্ত হচ্ছে।

লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফর জানান, জেলায় শীতার্ত ও অসহায় প্রায় ২২ হাজার মানুষের মাঝে গরম কম্বল বিতরণ করা হয়েছে। পাঁচ  উপজেলায় নিবার্হী অফিসারদের মাধ্যেমে কম্বল বিতরণ অব্যহত রয়েছে।

শেয়ার করুন