২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৪৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পশ্চিমাঞ্চল রেলওয়ে রানিং স্টাফদের কর্মসূচি প্রত্যাহার
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২২
পশ্চিমাঞ্চল রেলওয়ে রানিং স্টাফদের কর্মসূচি প্রত্যাহার


পশ্চিমাঞ্চল রেলওয়ের রানিং স্টাফদের বেতন-ভাতা মঙ্গলবারের (১১ জানুয়ারি) মধ্যে প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বেতন-ভাতা পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় সোমবার (১০ জানুয়ারি) গভীর রাতে রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি তাদের পূর্ব ঘোষিত ট্রেন চালানো বন্ধের কর্মসূচি প্রত্যাহার করেছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে রানিং স্টাফ সমিতির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম জানান, সংবাদ প্রকাশের ঊর্ধ্বতন রেল কর্তৃপক্ষ সমস্যা নিরসনে নড়েচড়ে বসেন। পশ্চিমাঞ্চল রেলের নবাগত জিএম অসীম কুমার তালুকদার বেতন-ভাতা প্রদানের জন্য রেল ভবনে যোগাযোগ করেন। সোমবার রাতে রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলীর (লোকো) আশিষ কুমার মন্ডল লিখিত বার্তায় মঙ্গলবারের মধ্যে লোকো রানিং স্টাফদের ডিসেম্বরের বেতন ও যাবতীয় ভাতা পরিশোধ করা হবে বলে জানিয়ে দেন। সেইসঙ্গে রানিং স্টাফদের কর্মসূচি প্রত্যাহার করে নিজ নিজ কর্মে যোগদানের অনুরোধ জানান। এই অবস্থায় রাতেই রানিং স্টাফরা জরুরি মিটিং করে  তাদের পূর্ব ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগদানের সিদ্ধান্ত গ্রহণ করেন।

রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মন্ডল মঙ্গলবার সকালে জানান, রানিং স্টাফদের ডিসেম্বরের বেতন-ভাতা প্রদানের জন্য অন্য কোডের অর্থ ইতোমধ্যেই ট্রান্সফার করেছে। আজ দুপুরের দিকে সকলে টাকা তুলতে পারবেন। এ বিষয়টি গত রাতেই তাদের জানানো হয়েছে।

প্রসঙ্গত, ১০ জানুয়ারির মধ্যে বেতন-ভাতা সম্পূর্ণ প্রদান না করা হলে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি ১১ জানুয়ারি থেকে ট্রেন চালানো বন্ধ করে করে দেওয়ার আলটিমেটাম দেয়। এ সংক্রান্ত সংবাদ সোমবার ইত্তেফাকের অনলাইনে ‘ট্রেন চালানো বন্ধের আলটিমেটাম রেলওয়ে শ্রমিক- কর্মচারীদের’ শিরোনামে প্রকাশিত হয়।

শেয়ার করুন