২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লাশ দাফনের লোক নেই বকশীগঞ্জের ৪ গ্রামে
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০৮-০১-২০২২
লাশ দাফনের লোক নেই বকশীগঞ্জের ৪ গ্রামে


জামালপুরের বকশীগঞ্জে ভোট কেন্দ্রে পুলিশের উপর হামলা ও ভোট কেন্দ্রে অগ্নিসংযোগ, পুলিশের গাড়ী ভাংচুর ও পুলিশের গাড়ী পুড়িয়ে দেওয়ার ঘটনায়  ১ হাজার ৬৯২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার ভয়ে মেরুরচর, ফকিরপাড়া, বাঘাডুবা ও ভাটি কলকীহারা গ্রাম শতভাগ পুরুষ শূন্য। মহিলাদের উপস্থিতিও খুবই নগন্য। অভিভাবকদের সাথে শিশুরাও পালিয়ে বেড়াচ্ছে।

পুলিশের ভয়ে লোকজন গবাদি পশুসহ অন্যান্য মালামাল নিয়ে বাড়িঘর ছেড়ে পালিয়েছে। এছাড়া ৪ গ্রামের ১৫টি মসজিদের আজান বন্ধ রয়েছে। মসজিদে নামাজও বন্ধ। শুক্রবারের জুম্মার নামাজের সময় মসজিদ গুলো ছিল ফাঁকা। গত ২৪ ঘণ্টায় অসুস্থতা জনিত কারণে মেরুরচর গ্রামে ৩ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের দাফন কাফনে কেউ শরীক হওয়ার সাহস পাননি। ফলে বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার ও মেয়র নজরুল ইসলাম সওদাগরের বিশেষ ব্যবস্থাপনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন করা হয়েছে।

গত ৬ জানুয়ারি বকশীগঞ্জ থানার এসআই আবু শরিফ বাদী হয়ে বকশীগঞ্জ থানায় ওই মামলা দায়ের করেন। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হক কে হুকুমের আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। মামলায় ৭জনকে গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের ৭ দিনের রিমান্ডের আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা বকশীগঞ্জ থানার এসআই মো. আব্দুস সালাম। মামলার বাদী জামালপুরের বকশীগঞ্জ থানার এসআই আবু শরীফ উল্লেখ করেছেন, ৫ জানুয়ারি বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের মেরুরচর হাসেন আলী উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছিলো। এক পর্যায়ে মেরুরচর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হকের নেতৃত্বে একদল উশৃংখল লোক কর্তব্যরত পুলিশের উপর হামলা করে। একই সময় হামলাকারীরা চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হকের নির্দেশে ব্যালট বাক্স ছিনতাই করার চেষ্টা করে। হামলাকারীরা পুলিশের ওয়াকিটকি ছিনতাই করে নেন। হামলাকারীরা পুলিশের একটি পিক-আপ ভ্যানে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পর্যায়ক্রমে মোট ১৬০ বুলেট ও ৩২ টিয়ার সেল নিক্ষেপ করে। হামলায় বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ(তদন্ত) আব্দুর রহিম, মামলার বাদী এসআই আবু শরীফ, এসআই রাজু আহমেদ, এএসআই মজনু মিয়া, আশরাফুল মৃধা, কনেস্টেবল আতোয়ার রহমান, রঞ্জু শেখ, আব্দুল মজিদ, আব্দুল আলীম, শাহজাহান, শাহিন, সুজন মিয়া, আলাল উদ্দিন, রবিউল, আবু তাহের, রিফাত হোসেন, নায়েক মাজেদুল ইসলাম, আনসার পিসি সুমন মিয়া ও এপিসি আল মাহমুদসহ আইনশৃংখলা বাহিনীর ১৯ জন সদস্য গুরুত্বর আহত হয়। আহতদের মধ্যে গুরুত্বর আহত বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ(তদন্ত)আব্দুর রহিম রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শেয়ার করুন