২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ নিউজিল্যান্ডের সাবেকরাও
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০৬-০১-২০২২
বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ নিউজিল্যান্ডের সাবেকরাও


ইতিহাস গড়ে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বুধবার (০৫ জানুয়ারী) ভোরে ৮ উইকেটের ব্যবধানে কিউদের হারিয়েছে টাইগাররা। পঞ্চম ও শেষ দিনে ইবাদত হোসেন ও তাসকিন আসমেদের বোলিং তোপে বেশিক্ষণ টিকতে পারেনি নিউজিল্যান্ড। মাত্র ১৬৯ রানে অলআউট হয় তারা। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০ রান। আর সেটা ১৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ ছুঁয়ে ফেলে। 

এর ফলে ঘরে বাইরে মিলিয়ে ১৬ বারের চেষ্টায় নিউজিল্যান্ডের বিপক্ষে অধরা টেস্ট জয় ধরা দিল। বাংলাদেশের এমন জয়ের পর প্রশংসায় ভাসছেন মুমিনুল হকরা। বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ নিউজিল্যান্ডের সাবেকরাও। 

দেশটির সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিং বলেছেন, নিউজিল্যান্ডের এই টেস্ট ম্যাচটিকে হালকাভাবে নেওয়ার যে কোনো আলোচনাই বাজে কথা। বাংলাদেশ একটি চমৎকার টস জিতেছে এবং একটি দুর্দান্ত টেস্ট খেলেছে। ইতিহাস গড়ার জন্য বাংলাদেশ দল এবং কোচিং স্টাফদের অভিনন্দন। সত্যিই দ্বিতীয় টেস্টের জন্য উন্মুখ হয়ে আছি।

বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন নিউজিল্যান্ডের সাবেক পেসার ড্যানি মরিসন বলেছেন, মনে রাখার মতো একটি দিনের কথা বলছি, বাংলাদেশ ক্রিকেটের জন্য জাদুকরী মুহূর্ত। ইতিহাস তৈরি হয়েছে।

টাইগারদের জয়ের পর বিশ্ব মিডিয়ায় তোলপাড় চলছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ভারতসহ বিভিন্ন দেশের সংবাদমাধ্যমের ওয়েব সাইটে টাইগারদের প্রশংসা চলছে। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি তাদের পেজে শিরোনাম করেছে, নিউজিল্যান্ডে বাংলাদেশের ঐতিহাসিক জয়।

ক্রিকেট বিষয়ক ওয়েব পোর্টাল ক্রিকইনফো শিরোনাম করেছে, ইবাদতে বিধ্বস্ত নিউজিল্যান্ড, বাংলাদেশের নতুন ইতিহাস। আরেক ক্রিকেটের পোর্টাল ক্রিকবাজ লিখেছে, ইবাদত জ্বলে ওঠায় নবযুগের সৃষ্টি হলো বাংলাদেশের।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ক্রিকেট.কম.এইউ শিরোনাম করেছে, নিউজিল্যান্ডের বিপক্ষে বিখ্যাত জয় তুলে নিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার প্রথমসারির সংবাদমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে, নিউজিল্যান্ডকে টেস্টে ৮ উইকেটে হারিয়ে বিধ্বস্ত করল বাংলাদেশ।

শেয়ার করুন