২১ জানুয়ারী ২০২২, শুক্রবার, ০৪:২৮:৩৫ পূর্বাহ্ন


দ্বিতীয় দিনও বাংলাদেশের
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২২
দ্বিতীয় দিনও বাংলাদেশের


মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে মাত্র ৭০ রানে নিউজিল্যান্ডের ৫ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও দারুণ দিন কাটিয়েছে বাংলাদেশ। প্রথম দিনেও আঁটসাঁট বোলিংয়ে কিউইদের লাগামছাড়া হতে দেননি শরিফুলরা। 

৬৪ রান করে নাজমুল হোসেন শান্ত ফিরলেও ৭০ রানে ক্রিজে আছেন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করা মাহমুদুল হাসান জয়। তার সঙ্গে ৮ রান নিয়ে ক্রিজে আছেন মুমিনুল হক। 

প্রথম দিনই নিউজিল্যান্ডকে চেপে ধরেছিল বাংলাদেশ। আজ রবিবার (২ ডিসেম্বর) দ্বিতীয় দিনের শুরু থেকেই সেই ধারাবাহিকতা ধরে রাখে বাংলাদেশি বোলাররা। ফলে ৩২৮ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জবাবে ব্যাটিংয়ে নেমে এখন পর্যন্ত দারুণভাবে ব্যাট করছে টাইগাররা।

ওপেনার সাদমান ইসলামের উইকেট হারালেও এরইমধ্যে ফিফটির দেখা পেয়ে গেছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। তবে নিজের ইনিংসটা বড় করতে পারেননি শান্ত। ওয়েগনারের ফুল লেন্থের আউট সুইং করা বলে গালিতে ধরা পড়েন দারুণ খেলতে থাকা্এই ব্যাটার। তৃতীয় সেশনও প্রায় শেষের দিকে ১০৯ বলে ৭ চার ও ১ ছয়ের মারে ৬৪ রান করে ফিরতে হয় সাজঘরে। তার আউটে ভেঙে যায় দ্বিতীয় উইকেটে ১০৪ রানের জুটি। ক্রিজে আসেন নতুন ব্যাটসম্যান অধিনায়ক মুমিনুল হক। 

এর আগে শুরুতে নেমে বাংলাদেশকে ভালো একটি শুরু এনে দেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। তাদের দুজনের জুটি থেকে এসেছে ৪৩ রান। আউট হওয়ার আগে ৫৫ বল মোকাবিলায় ২২ রান করেছেন সাদমান। নিল ওয়াগনারের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন এই ওপেনার।

শেয়ার করুন