২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৫৮:০৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কুয়েতকে ২২২ রানে হারিয়েছে যুবা টাইগাররা
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ২৬-১২-২০২১
কুয়েতকে ২২২ রানে হারিয়েছে যুবা টাইগাররা


বাংলাদেশের দেওয়া বিশাল রানের লক্ষ্যে খেলতে নেবে কুয়েতের শুরুটা মোটেও ভালো হয়নি। শুরু থেকেই উইকেট হারিয়ে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে কুয়েত। পঞ্চম ওভারে দলীয় ৫ রানে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মুশফিক হাসান। এরপর একে একে উইকেট হারাতে থাকে কুয়েত। শেষপর্যন্ত ২৫.৩ ওভারে মাত্র ৬৯ রানে গুটিয়ে যায় তারা। 

দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন মাত্র দুইজন। এক প্রান্ত আগলে রেখে প্রতিরোধ গড়ার আপ্রাণ চেষ্টা করা ওপেনার মিত ভভসার ৭৭ বলে ৪৩ রান করেন। ২৭ বলে ১১ রান করেন মির্জা আহমেদ। ২২২ রানের জয়ে সেমিফাইনালও প্রায় নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশের যুবারা। এই জয়ে সেমিফাইনাল প্রায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

বাংলাদেশের পক্ষে রিপন মণ্ডল শিকার করেন তিনটি উইকেট। এছাড়া এস এম মেহরব হোসেন ও অধিনায়ক রাকিবুল হাসান দুটি করে এবং মুশফিক হাসান ও নাইমুর রহমান নয়ন একটি করে উইকেট শিকার করেন। 

এরআগে, টস হেরে ব্যাট করতে নেমে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ওপেনার মাহফিজুল ইসলাম ১১৯ বলের মোকাবেলায় করেন ১১২ রান, হাঁকান ১২টি চার ও ৪টি ছক্কা। মাহফিজুলের শতকের দিনে ঝড়ো ইনিংস খেলেন এস এম মেহরব হোসেন। ২৪ বলের মোকাবেলায় ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪২ রান করেন তিনি।

এছাড়া অন্যান্যদের মধ্যে আরিফুল ইসলাম ২৪ বলে ২৩, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম ১৯ বলে ২৫ ও আইচ মোল্লা ৩৯ বলে ২০ রান করেন। কুয়েতের পক্ষে আব্দুল শফিক তিনটি এবং মোহাম্মদ উমর ও হেনরি থমাস দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর: 
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ২৯১/১০ (৪৯.২ ওভার)
মাহফিজুল ১১২, মেহরব ৪২, তাহজিবুল ২৫, আরিফুল ২৩, আইচ ২০
সাদিক ৪০/৩, উমর ৪৫/২

কুয়েত : ৬৯/১০ (২৫.৩ ওভার)
ভভসার ৪৩, মির্জা ১১
রিপন ১০/৩, রাকিবুল ১১/২, মেহরব ১৪/২

শেয়ার করুন