২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পশ্চিমতীরে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা, যা বলল হামাস
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ২৩-১২-২০২১
পশ্চিমতীরে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা, যা বলল হামাস


অধিকৃত পশ্চিমতীরের জেনিন শহরে মঙ্গলবার মধ্যরাতে ইসরায়েলি সেনার গুলিতে আরও এক ফিলিস্তিনি যুবক নিহত হয়েছে। এ হত্যার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস। বুধবার জিহাদে ইসলামির সাথে এক যৌথ বিবৃতিতে হামাস জানিয়েছে, দখলদার ইহুদিবাদী ইসরায়েলের স্বার্থে স্বশাসিত সরকার ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে যে দমন অভিযান চালাচ্ছে সে ব্যাপারে নীরব থাকা যায় না।

হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়েছে, ইহুদিবাদী ইসরায়েল ও ফিলিস্তিনের স্বশাসিত সরকারের শত চেষ্টা সত্ত্বেও ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ আন্দোলন বন্ধ হবে না বরং গোটা ফিলিস্তিন ইহুদিবাদীদের দখলমুক্ত না হওয়া পর্যন্ত স্বাধীকার আন্দোলন চলবে। এছাড়া স্বশাসন কর্তৃপক্ষের নিরাপত্তা বাহিনী মুক্তিপ্রাপ্ত বন্দিদের পাশাপাশি সাধারণ ফিলিস্তিনিদের সঙ্গে যে নিপীড়নমূলক আচরণ করছে তা বন্ধ করতে হবে।

বিবৃতিতে বলা হয়েছে, জর্দান নদীর পশ্চিম তীরে মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন স্বশাসিত সরকার এমন সময় এসব নিপীড়ন চালাচ্ছে যখন ফিলিস্তিনি জনগণ ইসরাইলের অবৈধ ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে। উল্লেখ্য, গত মঙ্গলবার গুলিতে নিহত হন আমির খালেদ আল-লাদাওয়ি নামের এক যুবক। তিনি ইসরায়েলি কারাগার থেকে মুক্তিপ্রাপ্ত হামাস সদস্য শাকির আমারাকে স্বাগত জানাতে গিয়েছিলেন।

সূত্র : পার্সটুডে।

শেয়ার করুন