০৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার, ১১:০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৯ গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী


কিশোর গ্যাংকে সুপথে ফিরিয়ে আনুন
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২১
কিশোর গ্যাংকে সুপথে ফিরিয়ে আনুন


ঢাকা ও ঢাকার বাইরে দিন দিন ভয়ংকর হয়ে ওঠা দলবদ্ধ এই অপরাধীচক্র এখন মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। ‘কিশোর গ্যাং’ বড় ধরনের একটি সামাজিক সমস্যা।

কিশোর বয়সের ছেলে এখন ছুরি-চাকু, এমনকি আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে ঘুরে বেড়ায়। মাস্তানি করে, মাদকের নেশায় বুঁদ হয়ে থাকে। রাস্তাঘাটে ছিনতাই করে। মেয়েদের উত্ত্যক্ত করে। বাধা দিলে রক্তারক্তি, খুনোখুনি। এদের নিয়ন্ত্রণে পরিকল্পিত ও বিশ্লেষণপূর্বক উদ্যোগ গ্রহণ করা উচিত। কিশোর গ্যাংয়ের সদস্যদের লাগাম টানার মাধ্যমে সুপথে ফিরিয়ে আনার লক্ষ্যে সরকারের একটি গোয়েন্দা সংস্থা ১২ দফা সুপারিশও তৈরি করেছিল।

কিশোর গ্যাংয়ের সামগ্রিক তৎপরতা পর্যবেক্ষণ করে তা রোধে উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নে কাজ করতে হবে। দেশের বিভিন্ন এলাকায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কিশোর গ্যাং সদস্যদের সম্পৃক্ততা লক্ষ করা গেছে—এই বিষয়টিও আমলে নিতে হবে। কিশোর গ্যাং নিয়ন্ত্রণে প্রতিরোধমূলক পদক্ষেপসহ কার্যকর উদ্যোগ অব্যাহত থাকুক—এমনটিই কাম্য।

লেখক: শিক্ষার্থী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন