২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১৯:১৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দিবারাত্রির টেস্টে অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২১
দিবারাত্রির টেস্টে অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া


অ্যাডিলেডে অ্যাশেজ সিরিজে হারটা সময়ের অপেক্ষা ছিল ইংল্যান্ডের। জস বাটলার দাঁতে দাঁত চেপে লড়ে ম্যাচটা নিয়ে গেলেন শেষ সেশনে। এটুকুই যা প্রাপ্তি সফরকারীদের। ১৯২ রানে অল আউট হয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে জো রুটের দল হারল ২৭৫ রানের বড় ব্যবধানে। 

অ্যাডিলেডে জিতে অ্যাশেজে ২-০ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। দিবারাত্রির টেস্টে এ নিয়ে ৯ ম্যাচের ৯টিই জিতল স্বাগতিকরা। এর পাঁচটি আবার অ্যাডিলেডেই। গোলাপি বলের এই টেস্টে পাঁচ ম্যাচে ইংল্যান্ডের জয় শুধু একটি।

জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য ছিল ৪৬৮। ক্রিকেট ইতিহাসে এত বেশি রান তাড়া করে জয়ের নজির নেই। সেই চেষ্টাও করেনি জো রুটের দল। চতুর্থ দিনে ৪ উইকেট হারিয়ে ছিটকেও পড়ে ম্যাচ থেকে। ম্যাচ বাঁচাতে গতকাল ২০৭ বল ক্রিজে থেকে মাত্র ১২.৫৬ স্ট্রাইক রেটে ২৬ রান করেছিলেন জস বাটলার। টেস্ট ইতিহাসে ২০০-র বেশি বল খেলা ব্যাটারদের মধ্যে এটা তৃতীয় মন্থরতম ইনিংস। কিন্তু ঝাই রিচার্ডসনের বলে হিট উইকেট হয়ে ভাঙে বাটলারের প্রতিরোধ। অস্ট্রেলিয়ার মাটিতে ২০০-র বেশি বল খেলে সর্বশেষ ১৯৪৭ সালে হিট উইকেট হয়েছিলেন ডন ব্র্যাডম্যান। এরপর প্রায় দুই ঘণ্টা ক্রিজে থেকে নাথান লায়নের বলে বেন স্টোকস এলবিডাব্লিউ ১২ রানে। বল লেগের বাইরে যাচ্ছে মনে হলেও স্টিভেন স্মিথ রিভিউ নেন। না নিলে সে যাত্রায় বেঁচে যেতেন স্টোকস।

শেয়ার করুন