২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:৫৭:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ স্থগিত
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২১
বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ স্থগিত


টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী হলের বিবাহিত আবাসিক ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ স্থগিত করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় হলের প্রভোস্ট অধ্যাপক ড. রোকসানা হক রিমি স্বাক্ষরিত এক পত্রে এ স্থগিতাদেশের কথা জানানো হয়।

এর আগে, ছাত্রীদের হলের সিট ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে শিক্ষার্থীদের মধ্যে। শিক্ষার্থীরা জানান, হলের প্রভোস্ট গত ১১ ডিসেম্বর হলের বোর্ডে বিবাহিত শিক্ষার্থীদের হল ছেড়ে দেওয়ার নোটিশটি দিয়েছেন। বলা হয়, হলের নিয়ম অনুযায়ী বিবাহিত ছাত্রীদের হলে থেকে অধ্যয়নের সুযোগ নেই। এ অবস্থায় আগামী ৩০ জানুয়ারির মধ্যে বিবাহিত ছাত্রীদের সিট ছেড়ে দেওয়ার নোটিশ দেওয়া হলো।

তখন হলের প্রভোস্ট রোকসানা হক রিমি বলেন, নিয়মটি নতুন করে বা হঠাৎ করে আসেনি। হল প্রতিষ্ঠার সময় থেকেই এ নিয়ম রয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসরণ করেই এখানে এ নিয়ম করা হয়েছে। প্রয়োজনের প্রেক্ষিতে নিয়মটি প্রয়োগ করা হচ্ছে।

এদিকে, হল ছাড়ার বিষয়ে স্থগিতাদেশের পর বিষয়টি নিয়ে ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এআরএম সোলায়মান গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিবাহিতা ছাত্রীদের আবাসিক হোস্টেলে থাকার বিষয়ে বিধিনিষেধ রয়েছে। কিন্তু সার্বিক বিষয় বিবেচনা করে আইনটি ব্যবহৃত হয় না।

শেয়ার করুন