১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:২৯:৪২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নাসিক মেয়র নির্বাচনে আওয়ামী লীগের গলার কাটা আকরাম!
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২১
নাসিক মেয়র নির্বাচনে আওয়ামী লীগের গলার কাটা আকরাম!


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনী উত্তাপ জোরেশোরে শুরু হয়ে গেছে। সেই সঙ্গে বাড়তি টেনশন হয়ে দাঁড়িয়েছে তৈমূরের পক্ষে মাঠে নেমেছে সাবেক এমপি এসএম আকরাম। 

রবিবার (১৯ ডিসেম্বর) বিকেলে এড. তৈমূর আলম খন্দকার বন্দরের ঐতিহাসিক কদম রসুল দরগাহ শরীফে যান নির্বাচন উপলক্ষে দোয়া ও দরবার জেয়ারতে। আর সেখানে শামিল হন সাবেক এমপি এসএম আকরাম। যার নিয়ন্ত্রণে এখনো আওয়ামী লীগের একটি বলয় রয়েছে। কারণ এসএম আকরাম এক সময় জেলা আওয়ামী লীগের আহবায়ক এবং আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্যও ছিলেন।

২০১১ সালে শামীম ওসমানকে আওয়ামী লীগ নাসিকের মেয়র পদে মনোনয়ন দিলে তৎকালীন পৌর চেয়ারম্যান বর্তমান মেয়র প্রার্থী সেলিনা হায়াত আইভী দলীয় প্রার্থীর বিরুদ্ধে নাগরিক ঐক্যের ব্যানারে যে নির্বাচন করেন সেই নির্বাচনের প্রধান সমন্বয়ক ছিলেন এসএম আকরাম। তিনি দলের কর্মকাণ্ডে নাখোশ হয়ে আওয়ামী লীগ ছেড়ে নাগরিক ঐক্যে যোগ দেন। 

মেয়র প্রার্থী আইভীও এক সময় নাগরিক ঐক্যের ব্যানারে এসএম আকরামের কাঁধে ভর করে মেয়র নির্বাচিত হয়েছিলেন। যখন আইভি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিলেন আর এসএম আকরাম তার কাছ থেকে সরে গেলেন। এসএম আকরাম আইভীর নির্বাচনী কৌশলও জানেন। সব মিলিয়ে এসএম আকরাম এখন ট্রাম্প কার্ড হয়ে দাঁড়িয়েছেন।

এবারের নাসিক নির্বাচনে সেই আকরাম আইভীর বিপক্ষে অবস্থান নিয়ে এড. তৈমূর আলমের পক্ষে মাঠে নেমেছেন। সেই সঙ্গে তার অনুসারী অনেক আওয়ামী লীগের কর্মীও আকরামের পিছনে তৈমূর আলমের পক্ষে মাঠে নেমেছেন। এছাড়া আইভী বিরোধী শক্তির শীর্ষ নেতারাও গোপনে তৈমূরের পক্ষে কাজ করছেন বলেও জানা গেছে। আর এনিয়ে  টেনশনে আইভী শিবির। 

এ ব্যাপারে এসএম আকরাম বলেন, ‘আমরা সর্বদলীয় ভাবে এই সরকারের পতন চাই। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন একটি টেস্টকেস নির্বাচন। এ নির্বাচনে সরকার যদি কোনো প্রকার কারচুপি করে তাহলে এ নারায়ণগঞ্জ থেকেই সরকার পতনের আন্দোলনের ডাক দেওয়া হবে। আর সে আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়বে।’

এ ব্যাপারে নাসিক মেয়র প্রার্থী ও বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার বলেন, মানুষ একনায়কতন্ত্রের অবসান চায়। মানুষ পরিবর্তন চায়। মানুষ করের বোঝা, ট্যাক্সের বোঝা থেকে বাঁচতে চায়। এখানে সর্বস্তরের নেতৃবৃন্দ নেমে গেছে। সারা বাংলাদেশের মানুষের ভোটাধিকার পুনরুদ্ধারের জন্য এই ভোট। 

এদিকে গত রবিবার রাতে নাসিকের মেয়র প্রার্থী এড. সুলতান আনুষ্ঠানিক ভাবে তৈমূর আলম খন্দকারকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। 

এ ব্যাপারে আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, আকাশে যত গর্জন দেখায় তত বর্ষণ হয় না। এসএম আকরাম এখন পরিত্যক্ত বস্তু তাকে দিয়ে দুর্গন্ধই ছড়াবে ভাল কিছু হবে না। আমরা এসএম আকরামের হুমকিতে ভীত নই। এবারের বিজয় আমাদের ঘরেই আসবে। কারণ নৌকা প্রতীক জনগণের প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক, উন্নয়নের প্রতীক। আইভী যত উন্নয়ন করেছে তা মানুষ ভুলেনি। মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবে।

শেয়ার করুন