২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:২১:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইসরায়েলের বিরুদ্ধে হুঁশিয়ারি আরব লীগের
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৮-২০২১
ইসরায়েলের বিরুদ্ধে হুঁশিয়ারি আরব লীগের আরব লীগের সম্মেলন (ফাইল ফটো)


দক্ষিণ লেবাননে ইহুদিবাদী ইসরায়েল বৃহস্পতিবার যে বিমান হামলা চালিয়েছে তার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছে আরব লীগ। সংস্থাটি বলেছে, লেবানন থেকে রকেট হামলার অভিযোগ তুলে ইসরায়েল যে বিমান হামলা চালিয়েছে এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

২২ জাতির এ সংগঠন এক বিবৃতিতে বলেছে, লেবানন একটি কঠিন সময় পার করছে এবং সেখানে আর কোনো উত্তেজনা সৃষ্টি করা মোটেই উচিত হবে না।

আরব লীগ আরও বলেছে, ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটর নেতৃত্বাধীন প্রশাসন যে হামলা চালাচ্ছে তার অর্থ হচ্ছে তারা শক্তি প্রদর্শন করছে। এ অবস্থায় বড় ধরনের সংঘাতে না জড়ানোর জন্য লেবাননের বিভিন্ন সংগঠনের প্রতি আরব লীগ আহ্বান জানিয়েছে। পাশাপাশি লেবাননের চলমান রাজনৈতিক অর্থনৈতিক সংকট মোকাবেলায় সহযোগিতা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান হয়।

এদিকে, লেবাননে মোতায়েন জাতিসংঘ বাহিনীর প্রধান ইসরায়েল এবং লেবাননকে জাতিসংঘ বাহিনীর সমন্বয়মূলক ভূমিকার প্রতি সম্মান দেখানোর আহ্বান জানিয়েছেন। বর্তমান অবস্থাকে যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি নাজুক এবং সংকটাপন্ন বলে উল্লেখ করেছেন তিনি।

শেয়ার করুন