২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইন্দোনেশিয়ায় ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামির আশঙ্কা
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২১
ইন্দোনেশিয়ায় ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামির আশঙ্কা


ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে মঙ্গলবার শক্তিশালী একটি ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানিয়েছে মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস)। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৩। পর্যবেক্ষকেরা ভূমিকম্পের পর বিপজ্জনক সুনামি ঢেউয়ের আশঙ্কার কথা জানিয়েছেন।

এ বিষয়ে প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল থেকে ১ হাজার কিলোমিটার উপকূল জুড়ে বিপজ্জনক ঢেউ তৈরির আশঙ্কা রয়েছে।

ইউএসজিএস বলছে, ভূমিকম্পে ক্ষয়ক্ষতির আশঙ্কা কম। এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০০৪ সালে সুমাত্রা উপকূলে ৯.১ মাত্রার এক ভূমিকম্প ও এরপরের সুনামিতে এ অঞ্চলজুড়ে দুই লাখ ২০ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন