১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড
বিশেষ প্রতিনিধি নাহিদা আক্তার পপি
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২১
যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড


হবিগঞ্জের বাহুবলে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।

 হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সুদীপ্ত দাশ এ দণ্ডাদেশ প্রদান করে। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুইজনকে বেকসুল খালাস প্রদান করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন জেলার বাহুবল উপজেলার লাকুড়ীপাড়া গ্রামের সৈয়দ জিতু মিয়ার ছেলে সৈয়দ হেলাল মিয়া (২৪)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৭ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার বড়গাও গ্রামের আব্দুল হামিদ চৌধুরীর কন্যা লাভলী আক্তারকে বিয়ে করেন সৈয়দ হেলাল মিয়া। বিয়ের কিছুদিন পর ১ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করেন। যৌতুকের টাকা না দেয়ায় একই বছর ২৩ সেপ্টেম্বর লাভলীকে নির্যাতন করে হত্যা করে লাশ ফেলে বাড়ি থেকে চলে যান স্বামীসহ আত্মীয়স্বজনরা।

এ ঘটনার পর ২৮ সেপ্টেম্বর নিহত লাভলীর বড়ভাই শাহীন চৌধুরী বাদী হয়ে হেলালসহ ৫ জনের বিরুদ্ধে হবিগঞ্জ আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর বাহুবল থানা পুলিশের তৎকালিন এসআই মহরম আলী তদন্ত করে তিনজনের বিরুদ্ধে ২০১৮ সালের ২৪ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত রাষ্ট্রপক্ষের ২৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ প্রদান করেন।  

নারী ও নির্যাতন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম এ তথ্য নিশ্চিত করেন।

শেয়ার করুন