২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৪৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইসি নিয়ে আইন প্রণয়নে আপাতত হস্তক্ষেপ নয় : হাইকোর্ট
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২১
ইসি নিয়ে আইন প্রণয়নে আপাতত হস্তক্ষেপ নয় : হাইকোর্ট


সংবিধান অনুযায়ী আইন করে পরবর্তী নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আইন প্রণয়নে আপাতত হস্তক্ষেপ নয় জানিয়ে হাইকোর্ট বলেছেন,  সরকার এ বিষয়ে আন্তরিক, তাই এ বিষয়ে আপাতত কোনো হস্তক্ষেপ করব না। দেখা যাক সরকার কী করে।

আজ সোমবার এক রিট আবেদনের শুনানিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এসব মন্তব্য করেন। একইসঙ্গে আগামী বছরের ১০ জানুয়ারি পর্যন্ত আদালত রিটের শুনানি মুলতবি করেন।

জানা গেছে, ইসি গঠন করতে আইন প্রণয়ন এবং প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের যোগ্যতা নির্ধারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী গোবিন্দ বিশ্বাস গত সপ্তাহে রিট আবেদন করেন।

এ ব্যাপারে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার বলেন, আজ আদালতে বিষয়টি শুনানি হয়েছে। শুনানি নিয়ে আদালত কিছু কথা বলেছেন। রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, সরকার ইসি গঠনে আইন প্রণয়নে আন্তরিক, তবে তাড়াহুড়ো করা ঠিক হবে না। পরে সুশাসনের জন্য নাগরিক (সুজন) ইসি গঠনে আইন প্রণয়নে একটি খসড়া আইনমন্ত্রীকে দিয়েছিল।

শেয়ার করুন