২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পেকুয়ায় ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক সাত ব্যবসায়ী
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২১
পেকুয়ায় ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক সাত ব্যবসায়ী


কক্সবাজারের পেকুয়ায় ৫০ হাজার পিস ইয়াবাসহ ৭ ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। রবিবার সকাল ৭টার দিকে পেকুয়া সদর ইউনিয়নের হরিণাফাঁড়ির নুইন্ন্যা-মুইন্ন্যা ব্রিজ এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি গাড়ি ও দু'টি মোটরসাইকেল জব্দ করা হয়। জব্দ ইয়াবার আনুমানিক মূল্য দেড় কোটি টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।

আটকরা হলেন- চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি সুন্নিয়াপাড়ার সুলতান আহমদের ছেলে ওমর ফারুক (২৯), নবী হোসেনের ছেলে শহীদুল ইসলাম (২৮), আলী আহমদের ছেলে জয়নাল আবেদীন (৪৮), মাহবুবুল আলমের ছেলে রিদুয়ানুল করিম (২২), আবদুস সবুরের ছেলে মো. সজিব (২৫), আবদুল ছবুরের ছেলে মো. রাজু (২৭), সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী (৪১)। এরা সবাই একই এলাকার বাসিন্দা। 

থানা পুলিশ সূত্রে জানা যায়, রবিবার সকালে বড় ধরনের একটি ইয়াবার চালান পাচার হচ্ছে এমন একটি খবর পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া সদর ইউনিয়নের হরিণাফাঁড়ির নুইন্ন্যা-মুইন্ন্যা ব্রিজ এলাকায় অবস্থানে নেয় থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে একদল পুলিশ। এসময় কক্সবাজার থেকে চকরিয়া হয়ে আসা একটি গাড়ি থামানো হয়। গাড়িটি তল্লাশি করে বিশেষ ব্যবস্থায় মোড়ানো ইয়াবা ভর্তি একটি পলিথিন উদ্ধার করা হয়। এসময় গাড়ির পেছন থেকে আসা দুই মোটরসাইকেল থামানো হয়। পরে গাড়ি-মোটরসাইকেল জব্দ করে ও আটক ৭ ইয়াবা ব্যবসায়ীকে থানায় নিয়ে যাওয়া হয়।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, আটক ৭ ইয়াবা ব্যবসায়ী উখিয়া উপজেলার কোটবাজার এলাকা থেকে ৫০ হাজার ইয়াবা ক্রয় করে চকরিয়া-পেকুয়া হয়ে লোহাগাড়ায় পাচার করছিল। ইতোপূর্বে ওই সংঘবদ্ধ চক্র বেশ কয়েকটি বড় ইয়াবার চালান ঢাকা-চট্টগ্রামে পৌছে দেয়। আটক ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা হবে। পেকুয়া থানা প্রতিষ্ঠার পর এটাই সবচেয়ে বড় ইয়াবার চালান জব্দ করা হয় বলে ওসি জানান।

শেয়ার করুন