১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নবনির্মিত তিন স্থাপনা উদ্বোধন করেছেন সেনাপ্রধান
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ০৯-১২-২০২১
নবনির্মিত তিন স্থাপনা উদ্বোধন করেছেন সেনাপ্রধান


ঢাকা সেনানিবাসস্থ ৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপ ইএমই পরিদর্শন এবং নবনির্মিত তিনটি স্থাপনা উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বুধবার (৮ ডিসেম্বর) এ উদ্বোধন করেন তিনি। 

নবনির্মিত তিনটি স্থাপনার মধ্যে রয়েছে লাইট ভেহিক্যাল রিপেয়ার শেড, ইউএন শেড ও মডার্ন ইলেকট্রনিক্স ল্যাব।   নবনির্মিত লাইট ভেহিক্যাল রিপেয়ার শেডে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যবহৃত সকল ধরনের হালকা যানবাহন মেরামত করা হবে। ইউএন শেডে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন সংশ্লিষ্ট যানবাহন ও সরঞ্জামাদি মেরামত করা হবে এবং আধুনিক যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে মেরামত কার্যক্রমে গ

মডার্ন ইলেকট্রনিক্স ল্যাব একটি স্বয়ংসম্পূর্ণ আধুনিক মানের ল্যাব যেখানে বাংলাদেশ সেনাবাহিনীতে ব্যবহৃত সাঁজোয়া যানবাহন এবং ফায়ারিং ও কমিউনিকেশন সরঞ্জামাদিতে ব্যবহৃত প্রিন্টেড সার্কিট বোর্ডসমূহের ক্রটি নির্ণয় ও মেরামত সম্ভব হবে। এসব মেরামত স্থাপনার মাধ্যমে সরকারি অর্থের সাশ্রয় হবে। 

এছাড়া মূল্যবান সরঞ্জামাদি সচল রাখতে এই ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ৯০১ সেন্ট্রাল ওয়ার্কশপে নবনির্মিত এই তিনটি স্থাপনা বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা বৃদ্ধিতে ও আধুনিকায়নে বিশেষ অবদান রাখবে।

তিশীলতা বৃদ্ধি পাবে।   

শেয়ার করুন