২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিশ্বে করোনায় আরও সাড়ে ৭ হাজারের বেশি প্রাণহানি
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ০৯-১২-২০২১
বিশ্বে করোনায় আরও সাড়ে ৭ হাজারের বেশি প্রাণহানি


মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনার সংক্রমণে মারা গেছেন সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৬ লাখ।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭ হাজার ৬৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। যা আগের দিনের চেয়ে ৪৫ জন বেশি। এ নিয়ে মোট করোনায় মারা গেছেন ৫২ লাখ ৯৪ হাজার ৪৬৬ জন।

একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬১ হাজার ৩০৪ জন। যা আগের দিনের চেয়ে ৭১ হাজার বেশি। এ নিয়ে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৮০ লাখ ৭০ হাজার ৬৬৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার এবং মারা গেছেন ১ হাজার ৩১৭ জন। দেশটিতে এ পর্যন্ত ৫ কোটি ৪ লাখ ১৮ হাজার ৩৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৩ হাজার ৮৯১ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

শেয়ার করুন