২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:১৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শ্রীমঙ্গলে দিনভর বৃষ্টিতে স্থবির জনজীবন
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২১
শ্রীমঙ্গলে দিনভর বৃষ্টিতে স্থবির জনজীবন


ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দিনভর একটানা বৃষ্টিতে স্থবির হয়ে পড়েছে এ উপজেলার জনজীবন। সকাল থেকেই এখানে গুড়ি গুড়ি বৃষ্টি পরছে। যা শুরু হয়েছিল গত রবিবার রাতে। এদিকে বৃষ্টির কারণে বাধাগ্রস্থ হচ্ছে মানুষের স্বাভাবিক জনজীবন। বিশেষ করে বেকায়দায় পরেছেন নিন্ম আয়ের দিনমজুর মানুষেরা। রিকশা, আটো-রিকশাচালকসহ শ্রমজীবি মানুষরা বৃষ্টিতে ভিজেই তাদের আহারের জোগার করছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি জানান, এই বৃষ্টিতে এ উপজেলায় কৃষির তেমন একটা ক্ষতি হবে না। ইতিমধ্যই চলতি আমন মৌসুমের ৭০ শতাংশ ধান কৃষরা ঘরে তুলে নিয়েছে। বাকি ৩০ শতাংশ কেটে ফেলতে পারবে। আর এ অঞ্চল যেহেতু উচু, তাই এখানে ফসলের মাঠে পানি জমার কোন সুযোগ নাই। আলু চাষিরাও নভেম্বরে জমিতে বীজ বপন করেছিলেন। এই মাসে বীজ থেকে আলু গাছ গজিয়ে গেছে। তাই বৃষ্টিতে আলু চাষিদেরও কোন ক্ষতি হবে না তিনি মনে করেন।

শ্রীমঙ্গল আবহওয়া অফিসের আবহাওয়া সহকারী মো.জাহেদুল ইসলাম মাসুম বলেন, গত রাত থেকে বৃষ্টি শুরু হয়েছিল। আজ বিকেল ৩টা পর্যন্ত বৃষ্টিপাত রেডর্ক করা হয়েছে ২১.৩ মিলি মিটার। সারাদিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। রাতেও থেমে থেমে বৃষ্টি হবে। মঙ্গলবার বৃষ্টিপাত না হলেও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। তিনি আরো বলেন, এই বৃষ্টি শেষ হলেই শীত জেঁকে বসবে।

শেয়ার করুন