২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১১:০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বেলজিয়ামে চিড়িয়াখানায় দুই জলহস্তী করোনায় আক্রান্ত
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২১
বেলজিয়ামে চিড়িয়াখানায় দুই জলহস্তী করোনায় আক্রান্ত


বেলজিয়ামের এন্টওয়ার্প চিড়িয়াখানায় দুটি জলহস্তীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি জানার পর চিড়িয়াখানায় কঠোর বিধিনিষেধ জারি করা হয়। তবে জলহস্তী দুটি কীভাবে করোনায় আক্রান্ত হলো, তা তদন্ত করে দেখছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, ১৪ বছর বয়সী জলহস্তী ইমানি এবং ৪১ বছর বয়সী হেরমাইনের সর্দি ছাড়া আর কোনো লক্ষণ নেই। তারপরও পূর্ব সতর্কতা হিসেবে তাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। জলহস্তীর ক্ষেত্রে করোনাভাইরাস শনাক্ত হওয়ার ঘটনা এটিই প্রথম হতে পারে।

চিড়িয়াখানার পশু চিকিৎসক ফ্রান্সিস ভারকামেন বলেন, ‌আমার জানামতে এই প্রজাতির ক্ষেত্রে এটিই প্রথম ঘটনা। বিশ্বব্যাপী এই ভাইরাসটি প্রধানত বনমানুষ বা বিড়াল প্রজাতির (বাঘ, সিংহ) মধ্যে শনাক্ত হয়েছিল।

শেয়ার করুন