২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিরিয়ার ইদলিবে ড্রোন হামলায় বেসামরিক নাগরিক নিহত
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৪-১২-২০২১
সিরিয়ার ইদলিবে ড্রোন হামলায় বেসামরিক নাগরিক নিহত


সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে মার্কিন ড্রোন হামলায় অন্তত একজন বেসামরিক নাগরিক নিহত ও সাতজন আহত হয়েছেন।

২০১৯ সালে সিরিয়ায় মার্কিন বোমাবর্ষণে কয়েক ডজন বেসামরিক নাগরিক নিহত হওয়ার ঘটনা পর্যালোচনার জন্য মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন নির্দেশ দেয়ার কয়েকদিন পরই আবার মার্কিন হামলায় বেসামরিক নাগরিক নিহত হওয়ার ঘটনা ঘটলো।

সিরিয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক পত্রিকা ইনাব বালাদি জানিয়েছে, কাফর বাত্তিক এলাকায় একজন মোটরসাইকেল আরোহীকে লক্ষ্য করে গতকাল মার্কিন সেনারা ড্রোন হামলা চালায়। এতে একই পরিবারের সাত সদস্য আহত হন যার মধ্যে তিনজন নারী এবং একটি শিশু রয়েছে। তারা সবাই একটি প্রাইভেটকারে করে যাচ্ছিলেন।

ইনাব বালাদি আরও জানিয়েছেন, মার্কিন নির্মিত এমকিউ-৯ ড্রোন থেকে মোটরসাইকেল আরোহীকে লক্ষ্য করে তিনটি ক্ষেপণাস্ত্র ছুঁড়লে এই হতাহতের ঘটনা ঘটে।

এর কয়েক ঘণ্টা পর মার্কিন সেন্ট্রাল কমান্ড বলেছে, বেসামরিক নাগরিক হতাহতের বিষয়টি তারা তদন্ত করে দেখবে। মার্কিন প্রতিরক্ষা দপ্তরের কর্মকর্তারা দাবি করছেন, আল-কায়েদার একজন শীর্ষ নেতাকে লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছিল।

শেয়ার করুন