২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:১৪:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ০২-১২-২০২১
নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১


কক্সবাজারের টেকনাফের খারাংখালী সংলগ্ন নাফনদীর কিনারায় প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৬০ হাজার ইয়াবাসহ মো. রমজান আলী (৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

বৃহস্পতিবার ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঐ এলাকা থেকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক ওই ব্যক্তি হোয়াইক্যং নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাড়া এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে।

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান খারাংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৫হতে ১০০মিটার উত্তর দিকে মোস্তাকের মাছের ঘের এলাকা দিয়ে পাচার হবে। এমন তথ্যে খারাংখালী বিওপি একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলে অবস্থান নেয়। ভোরে দুইজন চোরাকারবারিকে একটি নৌকাযোগে মিয়ানমার শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল নৌকাটি দেখা মাত্র তাদের চ্যালেঞ্জ করে। চোরাকারবারিরা নৌকা থেকে নাফনদীতে ঝাঁপ দিয়ে রাতের অন্ধকারের সুযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল স্পিডবোট দিয়ে চারদিক ঘেরাও করে এক চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয়। অপর একজন সাঁতরিয়ে পাশ্ববর্তী মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়। পরে ধৃতের সাথে থাকা একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ কোটি ৮০ লাখ টাকার মূল্যের ৬০হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন