০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ০৯:৫৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১ মেয়র আব্বাসের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ করোনা আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১


র‌্যাংকিংয়ে মেহেদী-আফিফের উন্নতি
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২৪-১১-২০২১
র‌্যাংকিংয়ে মেহেদী-আফিফের উন্নতি


সর্বশেষ আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বেশ কিছু পরিবর্তন এসেছে। ব্যাটিং র‌্যাংকিংয়ের সেরা দশে ঢুকেছেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল, এছাড়া উন্নতি হয়েছে বাংলাদেশের মেহেদী হাসান ও আফিফ হোসেনের।

কিউই ওপেনার ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন টি-টোয়েন্টিতে ৭০, ৩১ ও ৫১ রান করেছেন। তাতে সেরা দশে ফিরে এসেছেন তিন। তিন ধাপ উন্নতি হয়ে ব্যাটিং তালিকায় তার অবস্থান দশে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৯ বলে ৬৫ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলা লোকেশ রাহুল এক ধাপ এগিয়ে পাঁচ নম্বরে। ভারতের অধিনায়ক রোহিত শর্মা ধারাবাহিকতা দেখিয়ে দুই ধাপ লাফ দিয়ে ১৩তম ব্যাটসম্যান।

নিউ জিল্যান্ড সিরিজে না খেলার প্রভাব পড়েছে বিরাট কোহলির র‌্যাংকিংয়ে। দশের বাইরে ছিটকে গেছেন তিনি, ব্যাটিং তালিকায় ১১তম স্থানে।

বাংলাদেশে তিন ম্যাচের সিরিজ খেলে পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান শেষ দুটিতে করেন ৩৯ ও ৪০ রান। এই পারফরম্যান্স তাকে এক ধাপ এগিয়ে নিয়ে রেখেছে চার নম্বরে। তরুণ ব্যাটসম্যান হায়দার আলী শেষ ম্যাচে ৩৮ বলে ৪৫ রান করায় ৫৩ ধাপ লাফিয়ে ১৮৪তম।

বাংলাদেশের ওপেনার মোহাম্মদ নাঈম তিন ধাপ নিচে নেমেছেন, ২৩ নম্বরে এখন তিনি। অধিনায়ক মাহমুদউল্লাহ এক ধাপ নেমে ৩০তম। উল্লেখযোগ্য পারফরম্যান্স না করলেও উন্নতি হয়েছে আফিফ (২৯ ধাপ এগিয়ে ৮৫ নম্বর) ও মেহেদীর (৪৬ ধাপ এগিয়ে ২৫৫ নম্বর)। বোলিং র‌্যাংকিংয়ে মেহেদী এগিয়েছেন ছয় ধাপ, এখন তিনি ১২তম বোলার। 

শেয়ার করুন