২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৫৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


র‌্যাংকিংয়ে মেহেদী-আফিফের উন্নতি
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২৪-১১-২০২১
র‌্যাংকিংয়ে মেহেদী-আফিফের উন্নতি


সর্বশেষ আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বেশ কিছু পরিবর্তন এসেছে। ব্যাটিং র‌্যাংকিংয়ের সেরা দশে ঢুকেছেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল, এছাড়া উন্নতি হয়েছে বাংলাদেশের মেহেদী হাসান ও আফিফ হোসেনের।

কিউই ওপেনার ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন টি-টোয়েন্টিতে ৭০, ৩১ ও ৫১ রান করেছেন। তাতে সেরা দশে ফিরে এসেছেন তিন। তিন ধাপ উন্নতি হয়ে ব্যাটিং তালিকায় তার অবস্থান দশে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৯ বলে ৬৫ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলা লোকেশ রাহুল এক ধাপ এগিয়ে পাঁচ নম্বরে। ভারতের অধিনায়ক রোহিত শর্মা ধারাবাহিকতা দেখিয়ে দুই ধাপ লাফ দিয়ে ১৩তম ব্যাটসম্যান।

নিউ জিল্যান্ড সিরিজে না খেলার প্রভাব পড়েছে বিরাট কোহলির র‌্যাংকিংয়ে। দশের বাইরে ছিটকে গেছেন তিনি, ব্যাটিং তালিকায় ১১তম স্থানে।

বাংলাদেশে তিন ম্যাচের সিরিজ খেলে পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান শেষ দুটিতে করেন ৩৯ ও ৪০ রান। এই পারফরম্যান্স তাকে এক ধাপ এগিয়ে নিয়ে রেখেছে চার নম্বরে। তরুণ ব্যাটসম্যান হায়দার আলী শেষ ম্যাচে ৩৮ বলে ৪৫ রান করায় ৫৩ ধাপ লাফিয়ে ১৮৪তম।

বাংলাদেশের ওপেনার মোহাম্মদ নাঈম তিন ধাপ নিচে নেমেছেন, ২৩ নম্বরে এখন তিনি। অধিনায়ক মাহমুদউল্লাহ এক ধাপ নেমে ৩০তম। উল্লেখযোগ্য পারফরম্যান্স না করলেও উন্নতি হয়েছে আফিফ (২৯ ধাপ এগিয়ে ৮৫ নম্বর) ও মেহেদীর (৪৬ ধাপ এগিয়ে ২৫৫ নম্বর)। বোলিং র‌্যাংকিংয়ে মেহেদী এগিয়েছেন ছয় ধাপ, এখন তিনি ১২তম বোলার। 

শেয়ার করুন